রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

তাড়াইলে বিজ্ঞান মেলা ২০২২ উদযাপন

Coder Boss / ২৯৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২

আল-মামুন খান, নিজস্ব প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের তাড়াইলে ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়ার্ড ২০২২ পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার ২০ ডিসেম্বর উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা ও বিজ্ঞান অলিম্পিয়ার্ড উদযাপন বর্নাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে শুরু হয়।

বুুুধবার ২১ ডিসেম্বর বিকেল ৩টায় উপজেলা পরিষদ হলরুমে দুই দিনব্যাপী আয়োজিত মেলার সমাপনী অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একে এম গোলাম কিবরিয়ার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার লুবনা শারমিন।

মেলায় সিনিয়র ও জুনিয়র গ্রুপের সমন্বয়ে মোট ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা তাদের উদ্ভাবিত জিনিসসমূহ উপস্থাপন করেন।

সিনিয়র গ্রুপ হিসেবে তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে
‘এনার্জি ফ্রি ওয়াটার পাম্প’ তাদের তৈরি প্রযুক্তি পণ্য প্রদর্শনী করেন। জুনিয়র গ্রুপ হিসেবে তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে
‘ভবিষ্যত নগর পরিকল্পনা’ হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় ‘কাংখিত শহর’ কাজলা উচ্চ বিদ্যালয় ‘বন্যা এলাকার জন্য ভাসমান বাড়ী’ তালজাঙ্গা আর.সি. রায় উচ্চ বিদ্যালয় ‘বিদ্যুৎ ও পানির অপচয়রোধ’ পুরুড়া উচ্চ বিদ্যালয় ‘আধুনিক গ্রাম’ জাওয়ার উচ্চ বিদ্যালয় ‘গ্রামকে শহরায়ণ করা’ ও রাজ্জাকিয়া দারুসসুন্নাহ আলিম মাদরাসা ‘ভেষজ উদ্ভিদের প্রযুক্তিগত ব্যাবহার’ তাদের তৈরি প্রযুক্তি পণ্য প্রদর্শন করেন।

মেলায় কুইজ ও তৈরি প্রযুক্তি পণ্য প্রদর্শনীতে বিশেষ ও শান্তনামূলক পুরস্কার প্রদান করা হয়।
এসময় অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা, উপজেলা একাডেমিক সুপারভাইজার রিপা শারমিন ও
বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন