শিরোনাম
গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান 
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শৈতপ্রবাহের মধ্যে বৃষ্টি হবে দেশের ২৬ জেলায়।

SATYAJIT DAS / ১৮৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩

বিশেষ প্রতিনিধি:

বাংলাদেশের ২৬টি জেলার ওপর দিয়ে বইবে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। তবে কিছু এলাকায় প্রশমিত হতে পারে বলে জানিয়েছে,আবহাওয়া অফিস। দেশের কোথাও কোথাও আগামী দুদিন বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

শৈত্যপ্রবাহে হাড় কাঁপানো ঠান্ডায় জনজীবন যেখানেবিপর্যস্ত,সেখানে মৃদু থেকে মাঝারিতে রূপ নিয়েছে শৈত্যপ্রবাহ। টাঙ্গাইল,ফরিদপুর,মাদারীপুর, মানিকগঞ্জ,গোপালগঞ্জ,যশোর,কুষ্টিয়া,চুয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা জেলা ছাড়াও রংপুর এবং রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ঘন কুয়াশার চাদরে ঢাকা চুয়াডাঙ্গা। প্রচণ্ড ঠান্ডায় ঘর ছেড়ে বাইরে বেরোনোই কষ্টদায়ক। তীব্র শীতে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) তাপমাত্রার পারদ নেমেছে ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে,যা দেশে এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

গত দুসপ্তাহ ধরে যশোরের তাপমাত্রাও নিম্নমুখী। রাতভর কুয়াশা ঝরে ক্ষতি হচ্ছে ধানের বীজতলার। কষ্টে বোনা ফসল নিয়ে লোকসানে চাষিরা। শীতের দাপটে স্থবির হয়ে পড়েছে মানিকগঞ্জের জনজীবন। পদ্মা-যমুনার শীতল পানিতে হাত-পা জমে যাওয়ায় জাল ফেলতে পারছেন না জেলেরা। এছাড়া পঞ্চগড়,নীলফামারী ও রংপুরসহ দেশের বিভিন্ন জেলায় অনেক বেলা পর্যন্ত থাকছে সন্ধ্যার আবহ। কাজে যেতে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকে। তবে শুক্রবার (১৩ জানুয়ারি) কিছু এলাকায় শৈত্যপ্রবাহ কমতেও পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। যদিও সারা দেশে দুদিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে রয়েছে।

আবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার (১৪ জানুয়ারি) পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ সময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে,মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তার কাছাকাছি এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সেটা দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ ভারতের বিহার ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে,যার বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

সিলেট নিউজ/জাতীয়/বাংলাদেশ/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন