শিরোনাম
মহান ২১শে ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত২০২৪ইং একজন প্রসূতি মাকে রক্ত দিয়ে জীবন বাঁচালেন শ্রীমঙ্গল থানার ওসি বিনয় ভূষন রায় তাহিরপুরে মাদানী ভক্তা ইস্যুতে পুলিশ তদন্ত কেন্দ্রে হামলা ও ভাংচুর, আটক ৫ হবিগন্জের মাধবপুরে ১৪ কেজি গাঁজা পাচারের সময় ০২ জন মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করে মনতলা তদন্ত কেন্দ্রর পুলিশ শ্রম আদালতে মামলা চলাবস্থায় শেভরনের কর্মীদের টার্মিনেশন আদেশ হাইকোর্টে স্থগিত সোনার বাংলা আদর্শ ক্লাবের সাবেক সভাপতি ও সম্পাদক কে সংবর্ধনা প্রদান গোয়াইনঘাট সীমান্তে আলীর নেতৃত্বে’ ভুঙ্গার রমরমা ব্যবসা পবিত্র শবে বরাত এর ফজিলত ও ইবাদত!  চমক দেখালেন মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় ১হাজার ৮৯৪ জন শিক্ষার্থী নিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

পর্দা নামল এমসি কলেজ বইমেলার

মইনুল হাসান, আবির / ৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৩

মইনুল হাসান আবির:

সন্ধ্যা যখন ঘনিয়ে এলো তখনি মুরারিচাঁদ কবিতা পরিষদের সভাপতি এনামুল ইমাম এর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সমাপ্তি ঘোষণা করা হলো এমসি কলেজে অনুষ্ঠিত তিন দিনব্যাপি ৫ম বইমেলা। আবারো প্রতীক্ষা শুরু একটি বছরের। পরের বছর আবার বইমেলার সঙ্গে দেখা হবে লেখক পাঠকের।

২১ ফেব্রুয়ারি, মঙ্গলবার সমাপ্তি হয় বইমেলা। গত তিনদিন মেলায় হয়েছে বই বিনিময়। সঙ্গে চলেছে মতের আদান-প্রদান, গান, কবিতা, নৃত্য, ডিবেট, পথনাটক, খাওয়া-দাওয়া, গল্প-আড্ডা এবং সেলফি। অনেকেই আবার এই বসন্তের আবহে মেলাতে ফিরে পেয়েছে অনেকদিন দেখা না হওয়া প্রিয় মানুষকে। অনেক কিছু নিয়ে এবার স্মৃতির মণিকোঠায় জায়গা করে নিয়েছে এমসি কলেজের এই বইমেলা।

এর আগে গত রবিবার সকাল ১১ টায় ৩ দিনব্যাপী বইমেলার উদ্বোধন করেন এমসি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর আশরাফুল কবির। এমসি কলেজের অন্যতম সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন মুরারিচাঁদ কবিতা পরিষদ (মুকপ) ৫ম বইমেলার আয়োজন করেন। শুরু থেকেই পাঠক-ক্রেতাদের পদচারণায় মুখর ছিল এমসি কলেজ বইমেলা প্রাঙ্গণ। এবারের মেলায় বই বিক্রিতেও খুশি প্রকাশকরা।

লেখক-প্রকাশকরা নতুন নতুন বই নিয়ে হাজির হয়েছিলেন পাঠকের সামনে। শেষদিনে শেষ মুহূর্তে ছিল বই কেনার মহোৎসব। মেলার সময় ফুরিয়ে যাবার পরও স্টলগুলোতে ছিল পাঠকের ভিড়। বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন নিয়ে অনেকে এসেছিলেন মেলায়। ঘরে ফেরার সময় হাতে করে নিয়ে গেছেন বইভর্তি ব্যাগ।

৩ দিনব্যাপী বইমেলার সাংস্কৃতিক পর্বে অংশগ্রহণকারী সংগঠনগুলো হলো থিয়েটার মুরারিচাঁদ, মোহনা সাংস্কৃতিক সংগঠন, রোবার স্কাউট দল, একদল ফিনিক্স, মেটোসুর, এমসি কলেজ ছাত্রলীগ, মুরারিচাঁদ ডিবেট, বিএনসিসি, মৃত্তিকায় মহাকাল ইত্যাদি। শেষদিনে সংগঠনগুলোকে মুরারিচাঁদ কবিতা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক দেওয়া হয়।

বইমেলার সমাপনী অনুষ্টানে উপস্থিত ছিলেন এমসি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর আশরাফুল কবির, প্রফেসর মো. হুমায়ুন কবির চৌধুরী, বিভাগীয় প্রধান ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, মুরারিচাঁদ কবিতা পরিষদের উপদেষ্টা ও দায়িত্বপ্রাপ্ত শিক্ষক সুনীল ইন্দু অধিকারী, জনাব ফৌজিয়া আজিজ। মোহাম্মদ বিলাল উদ্দিন, সহযোগী অধ্যাপক বাংলা বিভাগ।

সমাপনী বক্তব্যে সভাপতি এনামুল ইমাম বলেন, মুরারিচাঁদ কবিতা পরিষদের পক্ষ থেকে একটাই দাবি মুরারিচাঁদ কলেজের সাংস্কৃতিক ও সাহিত্য বিষয়কে আরো গতিশীল করার জন্য এমসি ক্যাম্পাসে একটি মুক্তমঞ্চ বিশেষ প্রয়োজন। যার ফলে যেকোনো সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করতে আরো সহজলভ্য হয়ে উঠবে। ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধি পাবে। আমরা দৃড় বিশ্বাস খুব দ্রুত প্রশাসন এই বিষয়ের উপর নজর দিবেন।

বইমেলায় এমসি কলেজ ছাত্রলীগের স্টল, নোভা বুক অ্যান্ড পাবলিশার্স, নির্বাচিত, রোদ্দুর প্রকাশনী, শৈলী, নাজমা বুক ডিপো, মারুফ লাইব্রেরী, মুরারিচাঁদ কলেজ স্কাউট গ্রুপ, পাপড়ি, সিলেটী বইপোকা, গাঙুড় প্রকাশনী এবং জাগরণের স্টল ছিলো।

মুকপের সাবেকদের মধ্যে উপস্থিত ছিলেন কবি অসীম সরকার, লক্ষণ রায়, সুমন চন্দ্র পাল, আনোয়ার হোসেন, সজল মালাকার, মহসিন আলম, খালেদ আহমেদ। আরো উপস্থিত ছিলেন মুকপের বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

বিভাগের খবর দেখুন