শিরোনাম
গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান 
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

সিলেট গ্যাস ফিল্ডে স্থানীয় এলাকার দাবী নিয়ে গ্যাস ফিল্ড প্রশাসনের সাথে বৈঠক অনুষ্ঠিত

Coder Boss / ১৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৩ মার্চ, ২০২৩

নিউজ ডেস্ক :সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড এর প্রশাসনের সাথে এলাকাবাসীর বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  জৈন্তাপুর উপজেলা চিকনাগুল পানিছড়া প্রধান কার্যালয়স্থ কোম্পানির এমডি বাংলোয় বৃহস্পতিবার (২ রা মার্চ)  রাত ৯টায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডে স্থানীয় অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ, কর্মরত স্থায়ী কর্মচারীদের বদলী প্রত্যাহার সহ বিভিন্ন দাবিদাওয়া নিয়ে কোম্পানির এমডি বাংলোয়  বৈঠক,শুরুতে  নেতৃবৃন্দর এলাকাবাসীর পক্ষে ৪টি দাবি তোলে ধরেন দাবীগুলো হলো,

১/ সিলেট গ্যাস ফিল্ডস এর প্রধান কার্যালয়ে ৩য় ও ৪র্থ শ্রেণি পদে কর্মরত স্থানীয় কর্মচারীদের নিজ এলাকায় অবস্থান করে কর্মের সুযোগ করে দিতে হবে এবং স্থানীয় কিছু সংখ্যক বয়ক্ষ কর্মচারী-কে হয়রানি মূলক বদলি প্রত্যাহার করতে হবে।

২/বিগত ০৩ (তিন) বছর পূর্বে বৃহত্তর জৈন্তার ছাত্র সংগ্রাম পরিষদের আন্দোলনে ফলশ্রুতিতে স্থানীয় ৭০ জন দৈনিক শ্রমিক হিসেবে কোম্পানী-তে যোগদান করেছিল। তাদের প্রত্যেক-কে পূর্বের ন্যায় (২০১৬)সালে কোম্পানী কর্তৃক প্রদানকৃত) ক্যাজুয়াল আইডি কার্ড ও প্রত্যয়নপত্র প্রদান করতে হবে।

৩/ ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারী নিয়োগদানের ক্ষেত্রে শতভাগ স্থানীয় লোকদের যোগ্যতা ভিত্তিক বিভিন্ন পদে নিয়োগদান নিশ্চিত করতে হবে।

৪/২০১৭ সালে আমাদের বৃহত্তর জৈন্তা সম্মিলিত ছাত্র সংগ্রাম পরিষদের আন্দোলনের সমাধানকৃত বৈঠকে ইমরান আহমদ এম.পি বর্তমান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের উপস্থিতিতে আমাদের একটি দাবী ছিল, অত্র এলাকায় একটি কারিগরি স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা করতে হবে। সেই বৈঠকে আপনারা কথা দিয়েছিলেন আপনারা সেটা কার্যকর করবেন। কিন্তু দীর্ঘ ০৬ (ছয়) বছরেও তা হয়নি বলে তারা জানান।

প্রস্তাবিত দাবিগুলো নিয়ে দীর্ঘ ৩ ঘন্টা আলোচনা শেষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক  মিজানুর রহমান তার বক্তব্যে বদলি কৃত কর্মচারীদের বদলি প্রত্যাহার করার ঘোষনা দেন এবং স্থানীয় অস্থায়ী কর্মচারীদের আইডি কার্ড ও প্রত্যয়নপত্র দিতে দুই মাসের সময় নেন এবং এলাকার অন্যান্য দাবিদাওয়া প্রর্যায় ক্রামে বাস্তবায়নের আশ্বাস দেন।

বৈঠকে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ, সাধারণ সম্পাদক লিয়াকত আলী, সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য মুহিবুল হক মুহিব, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চিকনাগুল ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিক আহমদ, সহকারী পুলিশ সুপার কানাইঘাট সার্কেল আব্দুল করিম, জৈন্তাপুর মডেল থানা অফিসার ইনচার্জ ওমর ফারুক সহ দুই ইউনিয়নের ১২ জন প্রতিনিধি এবং কোম্পানির উচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন