শিরোনাম
তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ বিশারকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন আবুল কালাম আহবায়ক, ফিরোজ সদস্য সচিব
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

মিরপুরের ঝটিকা অভিযানে দখলমুক্ত ফুটপাত, উচ্ছেদ বাজার

সিলেট নিউজ ডেস্ক / ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ মে, ২০২৩

নূর হোসাইন :

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (উপসচিব) মোঃ জিয়াউর রহমানের নেতৃত্বে ঝটিকা অভিযানে মিরপুর-১ সনি সিনেমা হল থেকে ঈদগাঁ মাঠ সড়কের দুইপাশে ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। একইসঙ্গে ফুটপাতের পাশেই অবৈধভাবে ঈদগাঁ মাঠের বাজারটি ও উচ্ছেদ করা হয়।

৮ মে সোমবার দুপুর ২ টায় এলাকায় আকস্মিক পরিদর্শনে যান ডিএনসিসির অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা। এ সময় ঝটিকা অভিযানে ওই এলাকার ফুটপাত দখলমুক্ত করা হয়। পাশাপাশি অবৈধভাবে গাড়ি পার্কিং করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হয়, গড়ে ওঠা বাজারেও অভিযান পরিচালনা করে গুড়িয়ে দেওয়া হয়।

ডিএনসিসির অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (উপসচিব) মোঃ জিয়াউর রহমান ফুটপাত দখলমুক্ত করার নির্দেশ দেন। সিটি করপোরেশনের কর্মীরা এসে ৩০ মিনিটের মধ্যেই দোকানপাট সরিয়ে ফুটপাতটি চলাচলের জন্য উন্মুক্ত করে দেন। এ সময় স্থানীয় বাসিন্দারা এসে ফুটপাতের পাশে স্থায়ীভাবে গড়ে ওঠা ঈদগাঁ বাজারের বিরুদ্ধে নানা অভিযোগ করেন। তাৎক্ষণিকভাবে এটি গুড়িয়ে ফেলার নির্দেশ দেন।

ডিএনসিসির অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (উপসচিব) মোঃ জিয়াউর রহমান বলেন, সাধারণ মানুষ যাতে পায়ে হেঁটে চলাচল করতে পারে এ জন্য ফুটপাত তৈরি করা হয়েছে। কিন্তু সেই ফুটপাত দখল করে কাঁচাবাজার বসানো হয় ও অবৈধভাবে গাড়ি পার্কিং করা হয়। মানুষ বাধ্য হয়ে ফুটপাত ছেড়ে মূল রাস্তা দিয়ে চলাচল করে। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। সিটি করপোরেশন অবৈধ দখল মুক্ত করতে কোন দখলদার নোটিশ দেবে না। ডিএনসিসি চলবে তার নিজের গতিতে। এধরনের অভিযান অব্যাহত থাকবে।

এসময় ঝটিকা অভিযানে ডিএনসিসির অঞ্চল-২ এর অন্যান্য কর্মকর্তা সহ মিরপুর মডেল থানা পুলিশ কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন