শিরোনাম
মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ 
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পলাতক, দাপ্তরিক কাজ ব্যাহত

সিলেট নিউজ ডেস্ক / ৯৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৫ মে, ২০২৩

জগন্নাথপুর প্রতিনিধিঃ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৭ নং সৈয়দ পুর শাহার পাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হত্যা মামলার কারণে আমাসী হয়ে লন্ডনে পলাতক রয়েছেন।। তিনি না থাকায় দাপ্তরিক কাজ ব্যাহত হচ্ছে।।
ইউনিয়ন পরিষদের তথ্যমতে, চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে ২০২৩ সালের ২৮ এপ্রিল আবুল হাসান একটি হত্যা মামলা আসামি হন। এ ঘটনার পর থেকে গ্রেপ্তার এড়াতে তিনি পালিয়ে বেড়াচ্ছেন। ২০২১ সালে ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান হন। গত ২৮/৪ ২০২৩ইং সৈয়দ পুর শাহার পাড়া ইউনিয়নের মুল্লিক পাড়ার ঐয়ার কোনা গ্রামের মারামারির ঘটনায় এক যুবক হত্যা হয়।এ
মামলায় তাঁকে আসামি করা হয়।
মামলার কারণে চেয়ারম্যান পলাতক থাকায় পরিষদের উন্নয়নমূলক কাজসহ দাপ্তরিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। অনেক দিন ধরে গ্রাম্য সালিস হচ্ছে না। এ ছাড়া জন্মনিবন্ধন, নাগরিকত্ব সনদ, ওয়ারিশ সনদপত্র পেতে সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ইউনিয়নের সৈয়দপুর এলাকার লোক
বলেন, পলাতক থাকায় অনেক দিন ধরে চেয়ারম্যান কার্যালয়ে যান না। ফলে অনেকেই জন্মনিবন্ধন ও নাগরিকত্ব সনদপত্র নিতে পারছেন না।
মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও ইউপি চেয়ারম্যান আবুল হাসান পাওয়া যায়নি। তাঁর পরিবারের লোকজনও এ বিষয়ে কিছু বলেননি।

এদিকে জনগণের দুর্ভোগ লাঘবে প্রশাসক নিয়োগ অথবা ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়োগের দাবি করছেন,পরিষদের।
ইউনিয়ন পরিষদের সচিব ফারুক আহমেদ বলেন, চেয়ারম্যানের সাথে আমার কোন যোগাযোগ নেই।আমি কোন লিখিত পাইনি। প্যানেল
চেয়ারম্যান মোঃ সামসুউদ্দিন কামালী বলেন ঘটনার পর থেকে চেয়ারম্যান সাথে আমার কোন যোগাযোগ নেই।উনি আমাকে কোন লিখিত দেন নাই।ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান না থাকায় সমস্যা হচ্চে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার সাজেদুল ইসলাম বলেন,চেয়ারম্যান না থাকলে
ভারপ্রাপ্ত চেয়ারম্যান কার্যক্রম চালাতে পারেন।। তার পরও আমি নিশ্চিত হয়ে বলি।।
যাচাই-বাছাই করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।।।
উল্লেখ্য, উপজেলার সৈয়দপুর (ঈশানকোণা) গ্রামের সৈয়দ আলমগীর মিয়ার সঙ্গে সৈয়দ হোসাইন আহমেদের মধ্যে পূর্ব বিরোধ চলে আসছিল। এরই জেরে গত ২৮ এপ্রিল রাতে দু’পক্ষের লোকজনের মধ্যে কথা-কাটাকাটির এক পর্যায়ে প্রতিপক্ষের ছুঁড়া গুলিতে সৈয়দ জামাল গুলিবিদ্ধ হলে তাঁকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হন আরো চার জন।
১ মে নিহতের ভাই সৈয়দ হোসাইন আহমদ বাদী হয়ে সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল হাসানসহ ৫ জনের নাম উল্লেখ করে জগন্নাথপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে ৬ মে ঘটনার সাথে জড়িত সন্দেহে জুম্মান আহমদ (২৭) নামের একজনকে গ্রেপ্তার করে পুলিশ। হত্যা মামলার কারণে আমাসী হয়ে লন্ডনে পলাতক রয়েছেন।। তিনি না থাকায় দাপ্তরিক কাজ ব্যাহত হচ্ছে।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন