শিরোনাম
কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ  জৈন্তাপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারে ব্যস্ত প্রার্থীরা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

ছাতকে মহিলা কাউন্সিলরের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার দাবীতে প্রতিবাদ সভা

সিলেট নিউজ ডেস্ক / ৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩

ছাতক প্রতিনিধিঃ

ছাতকে পৌরসভার মহিলা কাউন্সিলর নুরেছা বেগমের উপর সন্ত্রাসী হামলা ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী ও পৌর কাউন্সিলরবৃন্দ। শনিবার বিকেলে ছাতক সিমেন্ট কারখানা ৪নং বাজার এলাকায় এ প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, একজন নির্বাচিত জনপ্রতিনিধির উপর পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে সশস্ত্র হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করা হয়েছে। ঘটনার প্রায় তিন সপ্তাহ অতিক্রম হলেও অদ্যাবদি সন্ত্রাসীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আইনী ধরা-ছোঁয়ার বাইরে থাকায় সন্ত্রাসীরা আবারো বেপরোয়া হয়ে উঠছে। বিভিন্নভাবে তারা আত্মগোপনে থেকে মামলা তুলে নেয়ার হুমকী-ধামকী দিয়ে ভয়-ভীতি প্রদর্শন করে যাচ্ছে। একদিকে আহত পৌর মহিলা কাউন্সিলর আশংকাজনক অবস্থায় চিকিৎসাধিন আছেন, অন্যদিকে তার পরিবার সন্ত্রাসীদের ভয়ে নিরাপত্তাহীনতায় ভোগছেন।
বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, দ্রুত সময়ের মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। অন্যতায় এলাকাবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাতক সিমেন্ট কারখানার সিবিএ সভাপতি আব্দুল কদ্দুছ। লিখিত বক্তব্যে বলা হয়, শহরের নোয়ারাই-ইসলামপুর এলাকার বাসিন্দা মৃত জহির আলীর স্ত্রী নুরেছা বেগম বিপুল ভোটে পৌরসভার ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হন। নির্বাচিত হবার পর থেকেই এলাকার সন্ত্রাসী চক্রের নেতা মুছেন আলী ও তার সহযোগী সন্ত্রাসীরা তাকে ও তার পরিবারকে নানাভাবে অত্যাচার নির্যাতন ও হয়রানি করে আসছিল। তাদের এসব অপকর্মের বিরুদ্ধে নিজের নিরাপত্তার স্বার্থে ছাতক থানায় একটি অভিযোগ করেন নুরেছা বেগম। যা আদালতে নন জিয়ার নং ১৫৮/২৩ ইং (ছাতক) নথিভুক্ত হয়ে বিচার প্রক্রিয়ায় রয়েছে।

এতে ক্ষীপ্ত হয়ে সন্ত্রাসী কয়েছ মিয়া, মুছেন আলী, জরিফুল বেগম, সাগর মিয়া, আব্দুল জব্বার, এবাদুল হক,হোসেন আলী সহ সন্ত্রাসীরা মহিলা কাউন্সিলর নুরেছা বেগমকে হত্যার হুমকী দিয়ে আসছিল।
গত ৪ জুন রাত প্রায় ৯ টায় সন্ত্রাসীরা পূর্বক্রোধ চরিতার্থ করতে পরিকল্পিতভাবে হত্যা করার জন্য নুরেছা বেগমের উপর সশস্ত্র হামলা চালিয়ে কুপিয়ে তার নাক-মুখ সহ শরীরের বিভিন্ন স্থান ক্ষত-বিক্ষত করে। এসময় সন্ত্রাসীরা তার বোন সামিয়ারা বেগমের উপর ও হামলা চালিয়ে তাদের আহত করে বীরদর্পে ঘটনাস্থল ত্যাগ করে।
এঘটনায় ৯ জুন নূরেছা বেগম বাদী হয়ে জড়িত সন্ত্রাসীদের বিরুদ্ধে ছাতক থানায় একটি মামলা (নং ১০) দায়ের করেন। কিন্তু ঘটনার ৩ সপ্তাহ অতিবাহিত হলেও জড়িত কোন আসামীকে গ্রেফতার করা হয়নি। এতে বাদীর পরিবার ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার আশংকা করছেন।

পৌর কাউন্সিলর আফরোজ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর হাজী নাজিমুল হক, রশীদ আহমদ খছরু, মহিলা কাইন্সিলর রত্না রানী মালাকার, সিবিএ সভাপতি আব্দুল কদ্দুছ, কার্যকরী সভাপতি নুরুল আমিন, সাবেক কাউন্সিলর সুদীপ দে, মুক্তিযোদ্ধা সন্তান রুপিয়া বেগম,স্থানীয় মদরিছ আলী, আবু সামা, হাজী আব্দুল গফুর, হাজী আব্দুর রজাক ভানু, শুকুর মিয়া চৌধুরী, আমির আলী, ইদন আলী, শাহজাহান, আরিফ আহমদ, জুনায়েদ আহমদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন