রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

দোয়ারাবাজারে খেলাফত মজলিসের গণ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত

এম এম আতিকুর রহমান / ৫৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

দোয়ারাবাজার(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

দোয়ারাবাজার ২৩ সেপ্টেম্বর ২০২৩: খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক সিরাজুল হক বলেন, এই সরকার সর্বক্ষেত্রে ব্যর্থ। আলেম-উলামা সহ অসংখ্য রাজনৈতিক নেতাকর্মী এখনো কারাবন্দি, তাদের মুক্তি আজও দিচ্ছে না। যারা মুক্তি পেয়েছেন প্রতি মাসে কোর্টে হাজিরা দিতে গিয়ে তাদের বিড়ম্বনা ও হয়রানীর শেষ নেই। এভাবে মানুষের অধিকার খর্ব করে সরকার ক্ষমতা দীর্ঘায়িত করছে। জাতি এ থেকে মুক্তি চায়।

তিনি আরো বলেন,এই ভোটারবিহীন সরকারের ক্ষমতায় থাকা এবং তাদের অধীনে নির্বাচন কোনোটিরই বৈধতা নেই। অবিলম্বে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার প্রতিষ্ঠা করতে হবে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে।বেকার সমস্যা সমাধানকল্পে ও যোগ্যতার ভিত্তিতে চাকরিতে নিয়োগ দিতে হবে।
দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচন,দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ,নিরপরাধ আলিম-উলামা ও রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি,ইসলামী শিক্ষা সম্প্রসারণসহ ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে খেলাফত মজলিস দোয়ারা বাজার উপজেলা শাখা আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক সিরাজুল হক উপরোক্ত কথাগুলো বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে সংগঠনের যুগ্ম মহাসচিব ডা. এ. এ তাওসিফ বলেন,আজ ধর্মশিক্ষা সংকোচনের যে পাঁয়তারা করা হচ্ছে,যে ইসলামী শিক্ষা মানুষকে সুনাগরিক বানায়,সেটিকে সর্বত্র বাধ্যতামূলক করতে হবে।

আজ সকাল ১১টায় মা জননী কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত খেলাফত মজলিস দোয়ারা বাজার উপজেলা শাখার গণ সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সিলেট জোন সহকারী পরিচালক অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল হান্নান সরকারকে উদ্দেশ্য করে বলেন,শুধু উন্নয়ন উন্নয়ন মুখে বললে হবে না,উন্নয়ন হয়েছে দ্রব্যমূল্যের, তা সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে।আপনারা তত্ত্বাবধায়ক ব্যবস্থার জন্য আন্দোলন করেছিলেন। কিন্তু ক্ষমতার জোরে সেটি বাতিল করে আপনারাই সংকট সৃষ্টি করেছেন।তাই সংকটের সমাধান আপনাদেরকেই করতে হবে।

খেলাফত মজলিস দোয়ারা বাজার উপজেলা সভাপতি মাওলানা মঈনুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসেন সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত গণ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সুনামগঞ্জ জেলা সভাপতি জেলা সহ সভাপতি মাওলানা ছদরুল আমীন, আলহাজ্ব মাওলানা আকিক হোসাইন,সাধারণ সম্পাদক মাওলানা আখতার হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আখতার হুসাইন আতিক,জেলা দাওয়াহ বিষয়ক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা শ্রমিক মজলিসের আহবায়ক মাওলানা ফারুক আহমদ, ছাতক পৌর সভাপতি মাওলানা জহির আহমদ, সিলেট কোতোয়ালি পশ্চিম থানা সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ,ছাত্র মজলিস সুনামগঞ্জ জেলা সেক্রেটারি মোঃ আব্দুর রহমান প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ সাবেক নায়েবে আমীর মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন রহ. এর স্মৃতিচারণ করে তাঁর মাগফিরাত কামনা করেন।

এতে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা সহ সাধারণ মাওলানা নূরুল ইসলাম,দোয়ারা বাজার উপজেলা সহ সভাপতি মাওলানা আজিজুর রহমান, কাজী মাওলানা লুৎফুর রহমান,মাওলানা কামরুল ইসলাম,জিল্লুর রহমান,ছাতক পৌর সাধারণ সম্পাদক কে এম সোলাইমান তালুকদার, সহ সাধারণ সম্পাদক মাওলানা নাজিম বিন হক,মাওলানা নূর আহমদ মাসুম, সাংগঠনিক সম্পাদক মোঃ ফয়জুর রহমান,হাফিজ সিদ্দিকুর রহমান, মাওলানা ফখরুল আমীন, মাওলানা ইউসুফ আলী, মাওলানা ইলিয়াস আহমদ, মাওলানা মুতিউর রহমান,মাওলানা আসআদ আহমদ,ইফতেকার আহমদ,হাফিজ শাহীন আহমদ,মাওলানা আলা উদ্দিন রেদওয়ান,ছাত্র মজলিস উপজেলা সভাপতি এনামুল হক আলী প্রমূখ।

সমাবেশ পরবর্তী ৮ দফা দাবি আদায় ও ১৪ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ সফলে একটি বিশাল মিছিল উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পথসভার মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন