শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মৌলভীবাজার ৩৩ কেভি জাতীয় গ্রিড লাইনে বিপর্যয়,বিদ্যুৎ সরবরাহ বন্ধ

রিপন মিয়া / ৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

রিপন মিয়া মৌলভীবাজার প্রতিনিধি:

ঘুর্ণিঝড় মিধিলি’র প্রভাবে মৌলভীবাজারে বিস্তৃত জনপদে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। শুক্রবার ভোরে শুরু হয়েছে বৃষ্টিপা চলছে দমকা ও ঝড়ো যাওয়া। জেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।

মৌলভীবাজারের বিদ্যুৎ সরবরাহ ( বিক্রয় ও বিতরণ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.ফজলুল করিম জানান, ঘুর্ণিঝড় মিধিলির প্রভাবে বিকেল ৫ টা থেকে মৌলভীবাজার জেলাসহ পুরো সিলেট বিভাগের ৩৩ কেভি জাতীয় গ্রিড লাইনে বিপর্যয় ঘটেছে। সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে এই রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

নির্বাহী প্রকৌশলী জানান,বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে তাদের দুটি পৃথক কারিগরী টিম কাজ করছে।

এদিকে পানি উন্নয়ন বোর্ড মৌলভীবাজারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘূর্ণিঝড় মিধিলি হঠাৎ করে প্রচণ্ড রকমের শক্তিশালি হয়ে উঠেছে বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের সংযোগস্থলের উপরে। ফলে ওই ৩ বিভাগের মিলিত স্থলের জেলাগুলোর উপর দিয়ে ঘন্টায় ১০০ থেকে ১২০ কিলোমিটারের বেশি বেগে বায়ু প্রবাহিত হচ্ছে। কুমিল্লা, নরসিংদী, ব্রাক্ষণবাড়িয়া, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর জেলার উপরে দিয়ে যে ভারি বৃষ্টি ও শক্তিশালি বাতাস প্রবাহিত হচ্ছে তার সন্ধ্যা ৭ টা পর্যন্ত অব্যাহত থাকার প্রবল সম্ভাবনা রয়েছে।

পাউবো জানায়, ঘূর্ণিঝড়টি হঠাৎ করে দিক পরিবর্তন করে এখন চট্টগ্রাম, ঢাকা, ও সিলেট বিভাগের উপর দিয়ে বাংলাদেশ ত্যাগ করার প্রবল সম্ভাবনা দেখা যাচ্ছে। সিলেট বিভাগের জেলাগুলোর উপরে খুবই ভারি বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন