শিরোনাম
আরাফার দিনে রোজা রাখার ফজিলত ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে শ্রীমঙ্গলে নিরাপদ সড়ক চাই এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় ১পথচারী নিহত হজ্ব ও কুরবানির রক্ত মাংস আল্লাহর কাছে পৌঁছে না পৌঁছে এখলাস ও তাকওয়া ——— খতিব মুফতী রুহুল আমীন জৈন্তাপুরে ইমন মায়ের চিকিৎসার জন্য ৬ লাখ টাকা পরিবারের নিকট হস্থান্তর জিমাউফা আইনি সহায়তা কেন্দ্রের পক্ষ থেকে ইভটিজিং প্রতিরোধ দিবস পালিত শ্রীমঙ্গলে ভূমি সপ্তাহ উপলক্ষে ১৪৭ জন গৃহ ও ভূমি প্রাপ্ত উপকারভোগীদের মাঝে খতিয়ান হস্তান্তর কারিতাস আলোকিত শিশু প্রকল্প কতৃর্ক শিশুদের অধিকার এবং বর্তমান প্রেক্ষাপট শীর্ষক শিশু কনফারেন্স অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এসএসসি জিপিএ-৫ প্রাপ্ত কৃতি দুই শিক্ষার্থীকে এসএসসি-৯১ ব্যাচের সংবর্ধনা শ্রীমঙ্গলে গ্যাস সঞ্চালন লাইনের ওপর নির্মিত অবৈধ ২৫টি ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

কিশোরগঞ্জ প্রবাসী উদ্যোক্তা ফাউন্ডেশনের আলোচনা সভা ও সম্মাননা প্রদান

Coder Boss / ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩

আল-মামুন খান, কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জ প্রবাসী উদ্যোক্তা ফাউন্ডেশনের আলোচনা সভা ও প্রবাস ফেরত সদস্যদের সম্মাননা দেওয়া হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ২টায় করিমগঞ্জ বাজার অস্হায়ী কার্যালয় হাজী মার্কেটে উপদেষ্টা পরিষদের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক সারোয়ার আলম এর সভাপতিত্বে ও উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ইসলামী ব্যাংক করিমগঞ্জ শাখার ব্যাবস্হাপনা পরিচালক খাইরুল ইসলাম এর সঞ্চালনায় ৬ জন প্রবাস ফেরত সদস্যর মাঝে সম্মাননা প্রদান ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ প্রবাসী উদ্যোক্তা ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্টা মন্ডলীর সদস্য চৌগাংগা শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান, করিমগঞ্জ প্যারাডাইস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রঞ্জন সরকার, তাড়াইল সদর বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব উমর ফারুক, করিমগঞ্জ বাজারের বিশিষ্ট বযবসায়ী শাহারিয়া আলম শাহীন, করিমগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি মাহবুব আলম খোকন, সহ-সভাপতি শরাফ উদ্দিন ফুল মিয়া, কিশোরগঞ্জ মাথিয়া ই ইউ ফাযিল মাদরাসার সহকারী অধ্যাপক আলহাজ্ব ক্বারী মাওলানা ইসমাঈল হোসেন মুফিজী, কটিয়াদী গোবধিয়া ফাযিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা সাইফুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। প্রবাস ফেরত করিমগঞ্জ উপজেলার কুয়েত প্রবাসী সোহাগ ইবনে আব্দুল হামিদ, করিমগঞ্জ উপজেলার কুয়েত প্রবাসী রেদওয়ান আহমেদ হৃদয়, তাড়াইল উপজেলার মালয়েশিয়া প্রবাসী ইমতিয়াজ আহমেদ ভুঁইয়া, তাড়াইল উপজেলার দুবাই প্রবাসী সোহেল রানা, তাড়াইল উপজেলার কাতার প্রবাসী মোবারক হোসেন ও তাড়াইল উপজেলার সৌদি আরব প্রবাসী আজহারুল ইসলামকে ফুল ও ক্রেস্ট প্রদান করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, ২০২৩ সালে কিশোরগঞ্জ প্রবাসী উদ্যোক্তা ফাউন্ডেশন আত্মপ্রকাশ করে। বর্তমানে উক্ত সংগঠনের ২৫০ জন সদস্য রয়েছে। প্রবাসীদের সার্বিক কল্যাণ ও মঙ্গলের জন্যই উক্ত সংগঠনের আত্মপ্রকাশ ঘঠেছে।

বক্তারা সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন, প্রবাসী অসুস্থ শ্রমিকদের দেশে পাঠানোর ক্ষেত্রে আর্থিক সহযোগিতা প্রদান করতে হবে।

প্রবাসীরা বিদেশে যাওয়ার জন্য পাসপোর্ট করার প্রক্রিয়া আরও সহজ করতে হবে। পাসপোর্ট করতে গিয়ে পুলিশ ভেরিফিকেশনের নামে হয়রানি বন্ধ করতে হবে। যেসব প্রবাসীর সন্তানরা বিদেশে জন্মগ্রহণ করে, তাদের জন্মনিবন্ধনের ক্ষেত্রে পুলিশ ভেরিফিকেশন তুলে নিতে হবে। তারা বলেন, বিমানবন্দরে প্রবাসীদের এক কাপ চা বা কফি দিলে কত টাকা খরচ হয় প্রবাসীদের আমরা দেশের জন্য ত্যাগ করতে বলি। প্রবাসীদের জন্য বিদেশে বিমার উদ্যোগ নেওয়া হয়েছে। তবে এর প্রিমিয়াম একটু বেশি। এর পরও আশার কথা হলো মধ্যপ্রাচ্যের অনেক দেশে চাকরিদাতা বিমার প্রিমিয়াম দিয়ে দেয়।

‘চলবো মোরা একসাথে-জয় করবে দারিদ্র্যতাকে’ উক্ত শ্লোগানকে ধারণ করে কিশোরগঞ্জ প্রবাসী উদ্যোক্তা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি সৌদি প্রবাসী হাজী আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক উমর ফারুক তাদেরকে ধন্যবাদ জানিয়ে বক্তারা বলেন, উক্ত সংগঠনটি কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলা নিয়ে গঠিত। সকল শ্রেণি-পেশার মানুষের সার্বিক সহযোগিতা কামনা করে আলোচনা সভা শেষ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

বিভাগের খবর দেখুন