শিরোনাম
মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ 
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

মহানগর আ.লীগের ‘বিকল্প কমিটি’: প্রচারকারীগনের প্রতি দলের কর্মীর দুটি প্রশ্ন

Coder Boss / ৩৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

অনলাইন ডেস্কঃঃ ৫ই ডিসেম্বর ২০১৯ সনে সম্মেলনের মাধ্যমে মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ-কে সভাপতি ও অধ্যাপক জাকির হোসেন-কে সাধারন সম্পাদক করে সিলেট মহানগর আওয়ামীলীগের কমিটি গঠিত হয় । করোনার প্রকোপের কারনে পূর্ণাঙ্গ কমিটি গঠন সম্ভবপর হয়নি । বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনের মাধ্যমে গঠিত কমিটি সমূহের পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দিতে নির্দেশ দিলে আওয়ামীলীগ সভানেত্রী,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক দলের স্বচ্ছ ও পরিচ্ছন্ন ভাবমূর্তি সম্পন্ন,সৎ ও ত্যাগী,পরিশ্রমী ও অভিজ্ঞতা সম্পন্ন নেতৃত্বকে প্রাধান্য দিয়ে পূর্ণাঙ্গ কমিটি ও উপদেষ্টা পরিষদের তালিকা নগর আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক দলের কেন্দ্রে জমা দেন। যারা বিতর্কীত ও দূর্নীতিগ্রস্ত ও যাদের বিরুদ্ধে লিখিত প্রমান রয়েছে তাদের এবং যারা দলে দীর্ঘদিন ধরে নিস্ক্রিয় এবং বয়স্ক ও অসুস্হ্য প্রস্তাবিত কমিটির বাইরে রাখা হয়।

কেন্দ্র দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দ যাচাই-বাছাই শেষে কেন্দ্রীয় নির্বাহী কমিটি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিবেন। ব্যক্তিগত ভাবে অসন্তুষ্ট কেউ তার বক্তব্য কেন্দ্রে উপস্হাপন করার সুযোগ আছে; তবে তা সাংগঠনিক শৃঙ্খলা ও নিয়ম মেনে করতে হবে ।

সিলেট মহানগর আওয়ামীলীগের কতিপয় নেতা কতেক সংবাদ মাধ্যমে বক্তব্য দিয়ে প্রচার করছেন যে, তিনি বা তারা ৭৫ সদস্যের ‘বিকল্প কমিটি’ কেন্দ্রে জমা দিয়েছেন ! এসব বিষয় সোসাল মিডিয়ায়ও প্রচার হচ্ছে । ফলে সংগঠনের সকল স্হরে ও জনমনে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে ।

সিলেট মহানগরীর ‘বিকল্প কমিটি’ উপস্হাপনকারী প্রতি দুটি প্রশ্ন করতে চাই:
প্রথমত : কোন এখতিয়ার বলে আপনি বা আপনারা ‘বিকল্প কমিটি’ কেন্দ্রে জমা দিলেন? সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক-কে নাজানিয়ে বা তাদের অজ্ঞাতে ‘কমিটি’ জমা দেয়ার এখতিয়ার আপনাদের কে দিলো? এসব গঠনতন্ত ও দলের শৃঙ্খলা বিরোধী কাজ নয়? একান্ত ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্যে সংগঠনের নিয়ম-নীতি তোয়াক্কা না করার মানষিকতার পরিচয় নয়? দলে বিভেদ-বিশৃঙ্খলা সৃষ্টির প্রয়াশ নয়?

দ্বিতীয়ত: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের অপেক্ষা না করে এবং দলের সাংগঠনিক শৃঙ্খলার তোয়াক্কা না করে কতেক সংবাদ মাধ্যমে দলের আভ্যন্তরীন ও কেন্দ্রের এখতিয়ারাধীন বিষয় নিয়ে বক্তব্য প্রদান ও প্রচার চালানো কি দলের কেন্দ্রের ও সাংগঠনিক নিয়মনীতির প্রতি চ্যালেন্জের সামিল নয়?
আশাকরি বর্নিত বিষয়টি আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটি বিবেচনায় নিবেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন