শিরোনাম
জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ  জৈন্তাপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারে ব্যস্ত প্রার্থীরা কামাল আহমদকে কেন ভোট দিবেন? সিলেটে ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্ট’-এ উদ্যোক্তা নিয়োগ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

আফজল শাহ চত্তর নামের দাবিতে ছাতক তোলপাড়।

Coder Boss / ২৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০

ছাতকের গোবিন্দ গঞ্জ পয়েন্টে নির্মাণাধীন চত্তরকে ঘিরে ফেসবুক সহ সামাজিক বিভিন্ন গন মাধ্যমে রীতিমত ঝড় বয়ে যাচ্ছে।জানা গেছে গোবিন্দ গঞ্জের পাশেই আফজলাবাদে শায়িত রয়েছেন হযরত আফজল শাহ উরফে আরমান আলী নামক একজন সুফি সাধক। আজ থেকে প্রায় দুইশত বছর পুর্বে জন্ম নেয়া এই সুফি সাধক নিরবে নিবৃত্তে কাটিয়ে গেছেন তার জীবনের একশত বিশটি বছর। বাংলা,আরবি, উর্দু,ফার্সী ভাষা সহ সিলেটি নাগরিতে অসাধারন পান্ডিত্যের অধীকারি কীর্তিমান এই সাধক রচনা করে গেছেন অনেক গুলো গ্রন্থ। যে গুলো আজও দেশ বিদেশের বিভিন্ন গবেষকের গবেষনার খোরাক হিসাবে কাজ করে যাচ্ছে।
বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন পিএসসির সাবেক মাননীয় চেয়ারম্যান ড.মোহাম্মদ সাদিকের উদ্যোগে উর্দুতে রচিত হযরত আফজল শাহর রিসালায়ে মারিফত গন্থ খানি অনুদিত হয়। এবং সিলেটি নাগরিতে রচিত মানবসৃষ্টি রহস্য সংক্রান্ত আফজল শাহর অবিস্মরণীয় গ্রন্হ “নুর পরিচয়” সাবেক চিফ ইঞ্জিনিয়ার জনাব আব্দুল মান্নানের উদ্যোগে অনুবাদ হয়।
এখনো আফজলশাহর অনেক গুলো গ্রন্থ অনুবাদের বাকি রয়েছে। সিলেট ছাতক রেললাইনে “আফজলাবাদ রেলষ্টেশন” এবং আফজলাবাদ ইউনিয়নও আফজলশাহর নামানুসারে করা হয়।
বৃহত্তর সিলেটের বিভিন্ন অঞ্চল যেমন ছাতক, জগন্নাথপুর, দোয়ারা বাজার,সুনামগঞ্জ সদর বিশ্বনাথ,কোম্পানিগঞ্জ, তাহিরপুর, মৌলবি বাজার, হবিগঞ্জ সদর, শায়েস্হা গঞ্জ, চুনারুঘাট,নবীগঞ্জ, দিরাই,এবং সিলেটের বাহিরে ব্রাম্মনবাড়িয়া, ময়মনসিংহ গাজিপুর ঢাকা সহ বাংলাদেশের বিভিন্ন স্থানে রয়েছে আফজল শাহর ভক্ত মুরিদান।
মুলত আফজল শাহর ভক্ত মুরিদান গণের দাবির প্রেক্ষিতেই উনার নামে আফজল চত্তর করার দাবিটি জোরালো হচ্ছে। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান জনাব গয়াস আহমদ বলেন জনগণের ভোটে বার বার নির্বাচিত ছাতক দোয়ারার মাননীয় এমপি মুহিবুর রহমান মানিক মহোদয় ও প্রায়ই আফজল শাহর মাজারে দোয়া নিতে আসেন। তিনি বলেন দলমত নির্বিশেষে সবাই আফজল শাহর প্রতি আন্তরিক ও শ্রদ্ধাশীল।
আফজল শাহর ভক্তবৃন্দ তথা এলাকাবাসি মনে করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেমন অলি আওলিয়াদের প্রতি সম্মান জানিয়ে নামকরন করেছেন “শাহজালাল বিমান বন্দর” তেমনি ভাবে ছাতক দোয়ারার মাননীয় এমপি মহোদয় অলি আওলিয়ার প্রতি সম্মান জানিয়ে তাঁদের মনোবাসনা পুর্ন করে “আফজল শাহ চত্তর” নাম করন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন