শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

শায়েস্তাগঞ্জে উজান শৈলুড়া গ্রামের রাস্তার বেহাল দর্শা।

Coder Boss / ৫১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৬ জুন, ২০২০

 

এইচ অার রুবেল হবিগঞ্জ জেলা প্রতিনিধি : হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার ১১ নং ব্রাহ্মণডুরা ইউনিয়নের ৩ নং ওর্য়াড এর উজান শৈলজুড়ার জার্মে মসজিদ থেকে মাদ্রাসা গেইট প্রায় অর্ধ কিলোমিটার রাস্তা জুড়ে কাদাযুগক্ত,ভোগান্তিতে জনসাধারণ। প্রায় দুই হাজার মানুষের একমাত্র রাস্তা চলাচলের অনুপযোগী। একটু বৃষ্টি হলে কাদা আর পানি জমে দুর্বিসহ জনজিবন। অর্ধ কিলোমিটার জুড়ে কাদাভরা এই রাস্তা আদিম যুগকেও হার মানাবে।কাদাযুগক্ত এই রাস্তায় সিএনজি, মটরসাইকেল, রিক্সা, ভ্যান, বাইসাইকেল ইত্যাদি সহ প্রাণ কোম্পানির প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। বর্ষাকালের ৩/৪ মাস এই রাস্তা যাতায়াতের একদমই অনুপযোগী হয়ে পড়ে। যার ফলে চিকিৎসা, ব্যবসা, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়-বিক্রয় ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিশেষ করে কোমলমতি শিশুদের শিক্ষায় মারাত্মক প্রভাব পড়ছে। মাত্র “অর্ধ কিলোমিটার চলাচলের অনুপযোগী রাস্তার জন্য। এলাকাবাসির দাবি দ্রুত সংস্কার ব্যবস্থা গ্রহণ করে রাস্তাটি চলাচলের উপযোগী করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করারর জন্য।
এলাকাবাসী জানান, দীর্ঘদিন কোনো সংস্কার না করায় এই কাঁচা রাস্তাটি বর্ষা মৌসুমে তা হাবড়ে (গভীর কাদা) পরিণত হওয়ায় একেবারেই চলাচলের অযোগ্য হয়ে যায়। বর্তমানে এই রাস্তায় স্থানভেদে ২থেকে ৩ ফুট পর্যন্ত কাদার গভীরতা আছে।
প্রায় অর্ধ কিলোমিটার রাস্তা একেবারে কাঁচা। রাস্তা বললেও ভুল হবে। অনেকটা ধান রোপণ করার উপযোগী ক্ষেতের মতো। গাড়ি দূরে থাক, হেঁটে পার হওয়াই মুশকিল। তার পরও প্রয়োজনের তাগিদে ওই রাস্তা দিয়েই চলাচল করতে হচ্ছে স্কুল-কলেজের ছাত্রছাত্রী এবং প্রাণ কোম্পানির কর্মী সহ গ্রামবাসীকে। এই রাস্তা পার হতে গিয়ে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে ৩ নং ওর্য়াড এর উজান শৈলজুরা গ্রামের অধিবাসীদের।এই রাস্তাটি যেন সংস্কারের ব্যবস্থা করেন, পাশাপাশি আমাদের স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসকের দৃষ্টি আকর্শন করছে এলাকা বাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন