বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মাধবপুরে পৌরসভায় জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নেই।

Coder Boss / ৬১০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

 

আনিসুর রহমান , মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: জলাবদ্ধতার চরম ভোগান্তির স্বীকার হবিগঞ্জের মাধবপুর পৌর এলাকার বাসিন্দারা। পৌরসভা গঠনের পর থেকে বিভিন্ন ওয়ার্ডে ড্রেনেজ অব্যবস্থায় সামান্য বৃষ্টিতেই পানিতে তলিয়ে যায় । স্থায়ী জলাবব্ধতা এখন পৌরবাসির নিত্যদিনের সঙ্গী। বছরের অধিকাংশ সময় পৌর এলাকায় পানি জমে থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনগণকে এমন অভিযোগ করছেন।মাধবপুরে পৌরসভায় জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নেই

বৃহস্পতিবার ১১ জুন সরজমিনে ঘুরে দেখা যায়, বর্তমানে মাধবপুর পৌরসভা প্রথম শ্রেণির পৌরসভা হলেও গঠনের পর নাগরিক সুবিধা থেকে বঞ্চিত পৌর এলাকার জনগন দাবি।মাধবপুর পৌরবাসীর প্রধান সমস্যা হয়ে দাড়িয়েছে জলবদ্ধতা।
পৌরসভায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি হলেই পানি জমে তলিয়ে যায় অধিকাংশ এলাকা।
মাধবপুর পৌরসভার ২নং ওয়ার্ড, এলাকায় বৃস্টির পানি জমে দীর্ঘদিন ধরে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। মে মাস থেকে নভেম্বর পর্যন্ত এ সময়টা অধিক বৃষ্টিপাত হওয়ায় পানির নিচে থাকে। এমনকি প্রধান সড়কে সাথে সংযোগ সড়ক গুলো পানিতে তলিয়ে যায়।মাধবপুরে পৌরসভায় জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নেই

পৌরসভার ২ নং ওয়ার্ডের রায়পাড়া পাড়ার বাসিন্দা তুষার বণিক জানান, বৃষ্টির পানি জমে বছরের অধিকাশং সময় এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে থাকায় বাড়ি থেকে বের হওয়া যায় না।
এলাকার অন্যান্য বাসিন্দারা ক্ষোভের সাথে বলেন, এ সমস্যা দীর্ঘদিনের হলেও মাধবপুর পৌরসভার জলাবদ্ধতা নিরসনের জন্য কার্যকরী কোন উদ্যোগ না নেওয়ায় বছরের পর বছর সীমাহীন কষ্ট পোহাতে হচ্ছে আমাদের । এ এলাকার শিশুরা সারাদিন পানির মধ্যে হাটাচলার কারনে বিভিন্ন পানিবাহিত রোগে ভুগছেন বলে জানা গেছে।

এব্যাপারে মাধবপুর পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর হাকিম ফোন কলে জানান, পৌরসভার কতৃপক্ষের পক্ষ থেকে এই পানি নিস্কাশনের ব্যবস্থা নেয়া হচ্ছে এলাকাগুলো চিহ্নিত করা হয়েছে।তবে বেশি দুর্ভোগ যেসব এলাকাগুলো থেকে এ বছরই পানি সরানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন