শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

কলেজ ছাত্রলীগ নেতা সায়েম তালুকদার,করোনায় আক্রান্ত দোয়া প্রার্থী সকলে’র কাছে ।

Coder Boss / ৬৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০

 

চুনারুঘাট প্রতিনিধি: কোভিড-১৯ এর প্রভাবে চুনারুঘাট উপেজেলার জনসাধরণ যখন লকডাউনে।সেই সময় থেকে বঙ্গবন্ধুর আর্দশ কে বুকে নিয়ে সমাজের সর্বস্তরের মানুষকে নিজ পরিবারের অর্থায়নে বিভিন্ন পেশার কর্মহীন শ্রমজীবি অসহায় ও দুস্থ মানুষের পাশে সাহায্যের হাত দাঁড়িয়েছেন। মাননীয়, প্রধানমন্ত্রী ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর নির্দেশে। ব্যক্তিগত বিভিন্ন ভাবে বিভিন্ন মানুষের পাশে দাঁড়িয়েছেন সায়েম । শুরুটা হয় সচেতনামূলক মাইকিং আর লিফলেট দিয়ে। চুনারুঘাট উপজেলায় বিভিন্ন গ্রামেগঞ্জে মাইকিং করেন আর সাথে তার প্রিয় কলেজ পড়ুয়া ছোট ভাই গুলি ছাএলীগ কর্মী দিয়ে লিফলেট বিতরণ করেন এবং মানুষের সাথে সচেতনামূলক স্বাস্থ্য বিধি নিয়ম কথাবার্তা বলেন।

চুনারুঘাট উপজেলা প্রায় প্রতিটি স্থানে মাইকিং ও লিফেলেট বিতরণ করা হলে তার মাথায় নতুন প্লান আসে, চুনারুঘাট বাজারে জীবানুনাশক স্প্রে করার জন্য। যেমন ভাবনা তেমনি কাজ করেছেন তিনি। সাথে সাথে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন অসহায় জনসাধারনের মাঝে। সাধারণ মানুষ যখন করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে হাসপাতাল বা ক্লিনিকে যেথে ভয় পেত ও সাধারণ মানুষ অবাঁদে চলাফেরা করত।এই কথা চিন্তা করে চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোজাম্মেল থানা অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক সমম্বয় করে ১০ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম ও ১৫ সদস্য বিশিষ্ট সেচ্ছাসেবী টিম গঠন করেছিলেন। মেডিকেল টিম পৌরসভা সহ গ্রামগন্জের সাধারণ মানুষের মাঝে সচেতনতা সহ চিকিৎসা দিয়ে আসছে, সেই সাথে সেচ্ছাসেবী টিম অফিসার ইনচার্জের সাথে সহযোগিতা মূলক কাজ করছে।এবং মোবাইল কলের মধ্যেমে পৌরসভার সহ গ্রাম সেবা দিয়ে আসিতেছে। নিজ পরিবারের অর্থায়নে, নির্স্বাথে, সহকর্মীদের সহযোগিতায় রাতের আধাঁরে হাতে ত্রান নিয়ে দাঁড়িয়েছেন ৫ শতাধিক অসহায় মানুষের দরজায়।

শুধু তাদের হাসি মুখটি দেখার জন্য। কিভাবে এলাকার মানুষের জন্য কি করা যায় সারাক্ষণ তার মনে এই ভাবনা ঘুরপাক খাচ্ছিল সেই সময়। দিন রাত উপেক্ষা নিরালস ভাবে কাজ করে যাচ্চিলেন জনসাধারনের কল্যাণে সায়েম বন্ধু মহল । জাতির এই ক্লান্তি লগ্নে চুনারুঘাট উপজেলার জনসাধরনের পাশে দাঁড়ানোর চেষ্টায়, বিগত ১০ এপ্রিল শুক্রবার জুমাআর নামাজের পরে জীবনের ঝুকি নিয়ে চুনারুঘাট বাজারের রাস্তায় চলাচলরত ৪ শত অসহায়, দুস্থ ও পর্থচারী শিশু, রিক্সা ও টমটম ড্রাইভার সহ বিভিন্ন পেশার মানুষের মাঝে ভোনা খিচুরী বিতরণ করেনে। সবাইকে যার যার সাধ্য মতো জনগনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত জনসাধারণের পাশে থাকবেন বলে সেই দিন জানিয়েছিলেন তিনি। উল্যেখঃ-সারা বাংলাদেশ ন্যায় চুনারুঘাট লকডাউন থাকায় মাঠে পাকা ধান নিয়ে বিপাকে পরেছিল কৃষক। তখন প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে রোজা রেখে একদল ছাত্রলীগনেতা কর্মীদের নিয়ে চুনারুঘাটের ১০টি ইউনিয়নের বিভিন্ন কৃষকের পাশে তিনিই ১ম দাঁড়িয়েছেন।

প্রথমে চুনারুঘাট সদর ইউনিয়নের অসহায় কৃষক দেলু মিয়ার ধান কাটা দিয়ে শুরু করেন ধান কাটার পর্ব। ধান কেটে বাড়িতে পৌছে দেওয়ার সাথে সাথে কৃষকের হাতে তোলে দেয়া হয় ইফতার সামগ্রী। পরে উবাহাটা ইউনিয়নের এক বর্গা চাষীর ধান কেটে বাড়িতে পৌচ্ছে দেয়ার সাথে সাথে মাইড়কল দিয়ে ধান মাড়াই করেদেন সেই নিবেদিত সকল বন্ধু মহল ছাএলীগ কর্মী । এক এক করে প্রায় সকল ইউনিয়নের কৃষকদের ধান কেটে ইফতার সামগ্রী তোলে দেন,কৃষকদের হাতে । রমজান চলাকালীন সময়ে চুনারুঘাট উপজেলার বিভিন্ন গ্রামের অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী নিয়ে দাঁড়িয়েছেন রাতের আধাঁরে। সায়েম তালুকদারের নিজ উদ্যোগে এইসব কর্মকান্ড দেখে জনসাধারণের পাশাপাশি বাহবা জানিয়েছিলেন চুনারুঘাটের উপজেলা চেয়ার‌ম্যান সহ বিভিন্ন আওয়ামী অংঙ্গসংগঠের নেতা কর্মীরা। আমাদের দেখা ১০ রমজার ৪ মে সোমবার চুনারুঘাট বাজারে চলাচলরত অসহায়, দুস্থ ও রোজাদার ৫ শত মানুষ-কে ইফতার করানোর আয়োজন করেন।

সফলতার সাথে বিকালে চুনারুঘাট বাজারে ইফতার বিতরণ করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন,সিনিয়র ছাত্রলীগ, যুবলীগ নেতা কর্মী। পরবর্তীতে ২৫ রমজান ১৯ মে মঙ্গলবার আবারো চুনারুঘাট বাজার,পৌরসভা, আমতলী, কাচুয়া, নতুন বাজার (পীরের বাজার)বাগবাড়ী সহ উক্ত বাজারের আশে পাশের সকল মসজিদের মুসল্লিদের ও উল্লেখিত বাজার গুলোর সহ চলাচলরত অসহায়, দুস্থ ও রোজাদার ব্যক্তির মাঝে ১৩ শত লোকদের ইফতার করানোর আয়োজন করেন। সফলতার সাথে বিকালে ইফতার বিতরণ করেন তিনি। ছাত্রলীগের ভাই-ব্রাদার্সের জন্য ঈদের উপহার সামগ্রী তোলে দেন উনার প্রিয় সকল ছাএলীগ কর্মী ছোট ভাইদের হাতে।এছাড়াও উনার এস,এসসি ব্যাচমেটদের নিয়ে অসহায় বন্ধুদের সাহায্য করতে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেন এবং সফলতার সাথে সম্পূর্ণ করেন দেশের এই করোনাভাইরাস মহামারি কান্তি লগ্নের সময়ে ।

উনার এই উদারতায় জনসাধারণ ও রাজনৈতিক ব্যক্তিদের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। দীর্ঘ আড়াই মাস এলাকার ক্লান্তিতে সবার কাছে রয়ে নিরালস ভাবে কাজ করতে করতে তিনি আজ শারীরিক অসুস্থতা অনুভব করলে, চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মোহ মোজাম্মেল হকের নেতৃত্বে একজন ডাক্তার (রবিবার ৭ জুন) করোনা পরীক্ষার জন্য নমুনা নিলে, গতকাল ( সমবার ১৫ জুন ) চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কম্পেক্সের তত্বাবধানে পরিক্ষায় দেওয়া, সায়েম তালুকদারে’র কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ আসে। উনি সুস্থতার জন্য এলাকবাসী ও সর্বস্তরের জনসাধারণ বন্ধু মহল সহকর্মীদের সকলের কাছে দোয়া প্রার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন