আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৪:২৮

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় উন্মুক্ত ভাবে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, এবং স্বামী নিগৃহীতা ভাতা এবং প্রতিবন্ধি ভাতা ভুগি বাছাই কার্যক্রম শুরু ।

 

রিতেষ কুমার বৈষ্ণব ( স্টাফ রিপোর্টার)

উপজেলা সমাজসেবা কার্যালয়
আজমিরীগঞ্জ ,হবিগঞ্জ এ আজ 2019-2020 অর্থবছরের বর্ধিত কোটার বয়স্ক ভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা ও অস্বচ্চল প্রতিবন্ধী ভাতা এর বই বিতরণ করা হয় ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ 2 আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান , জনাব মর্তুজা হাসান চেয়ারম্যান উপজেলা পরিষদ , জনাব হাবিবুর রহমান উপপরিচালক জেলা সমাজসেবা কার্যালয় হবিগঞ্জ,জনাব মতিউর রহমান খান উপজেলা নির্বাহী কর্মকর্তা ,জনাব নাজমুল হাসান উপজেলা সমাজসেবা কর্মকর্তা সহ অত্র উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
উল্লেখ্য 2019-2020 অর্থ বছরে অত্র উপজেলায় 234 জন বয়স্ক ভাতা,281 জন বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা এবং 155 জন অসচ্ছল প্রতিবন্ধী ভাতার জন্য বরাদ্দ আসলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা উন্মুক্ত পদ্ধতিতে বরাদ্দ অনুযায়ী ভাতাভোগি বাছাই এর কাজ শুরু করেন । এতে করে ভাতা প্রত্যাশী অনেক ব্যাক্তি ভাতার জন্য উপজেলা সমাজসেবা কার্যালয় ,আজমিরীগঞ্জ হবিগঞ্জ বরাবর আবেদন জানান । এদের মধ্যে থেকে সব থেকে অসহায় , দুস্থ ও সমাজের পিছিয়ে পড়া মানুষকে ভাতা প্রদানের জন্য মনোনীত করা হয় ।
উন্মুক্ত ভাতা বাছাইয়ের মাধ্যমে 113 বছর বয়সি একজন মহিলা এবং 102 বছর বয়সি একজন পুরুষ এর মধ্যে বয়স্ক ভাতার বই বিতরন করা হয় । শত বর্ষের ঊর্ধ্ব এই ভাতা ভোগী তাদের হাতে বই পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন ।
হবিগঞ্জ -2 আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান উপজেলা সমাজসেবা কার্যালয় এর উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভুগি বাছাই কার্যক্রম কে সাধুবাদ জানান এবং আগামীতে প্রকৃত সমস্যা গ্রস্থ দের উন্মুক্ত ভাতা বাছাইয়ের মাধ্যমে খুঁজে বের করে তাদের সামাজিক নিরপত্তার আওতায় আনার আহ্বান জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category