শিরোনাম
কারখানা থেকে ছুটি না মিললেও দুনিয়া থেকে ছুটি পেল গার্মেন্টস শ্রমিক হাসিব কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন স্বরেয়া হোসেন বর্ষা মানুষ মানুষের জন্য, সকলে বন্যার্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত…এটিএম হামিদ প্রাকৃতিক দূর্যোগে দিশেহারা সিলেট, থৈথৈ করে বাড়ছে পানি কানাইঘাটে জনস্বাস্থ্য প্রকৌশলের দ্বায়িত্বশীলরা পানি বিশুদ্ধ করন ট্যাবলেট নিয়ে উপজেলার বন্যাগ্রস্ত মানুষের পাশে বানিয়াচংয়ে বাংলা টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন সরকার বন্যার্তদের পাশে আছে ত্রাণের অভাব হবেনা— এমপি মানিক সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ সামগ্রী বিতরন করেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ঘাটাইল উপজেলায় আশ্রয়ন প্রকল্পের অধীনে বরাদ্দকৃত ঘরে ফাটল ছাতকে বন্যার অবনতি,নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন
শনিবার, ২৮ মে ২০২২, ১০:১৪ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

ছাদে বসে গাজার মেতেছিল ৫ মেধাবী তরুণ

Coder Boss / ৬২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১৩ জুলাই, ২০২০

ছাদে বসে গাজার মেতেছিল ৫ মেধাবী তরুণ

মৌলভীবাজারের জুড়ীতে নির্মাণাধীন ভবনের ছাদে বসে ৫ মেধাবী তরুণ মেতেছিল গাজার আড্ডায়।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশ সূত্রে জানাজায়,রবিবার রাত্র ৮ ঘটিকার সময় জুড়ী শহরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কলেজ,মেডিক্যাল ও ভার্সিটিতে অনার্স মাস্টার্স পড়ুয়া ৫ জন মেধাবী তরুণ এক নির্মাণাধীন ভবনের ছাদে বসে মেতেছিল গাজার আড্ডায়। তিনজন গাজা সেবন করেছে আর অন্য দুজন ছিল তাদের সঙ্গী।

তাৎক্ষণিক অভিযানে সামান্য কিছু গাজা পাওয়া গেছে তাদের জিম্মায়। এরা কেউই নিয়মিত মাদকসেবী নয়, বন্ধুদের খপ্পরে পড়ে গাজা ধরেছিল, তবে এভাবে তারা ধীরে ধীরে অধিকতর বিধ্বংসী মাদকে আসক্ত হতে পারতো। লেখাপড়ার জন্য পরিবারের কষ্টার্জিত অর্থ খরচ করে এরা গাজা সেবন করেছে। এমনকি পড়ার খরচ ভালোভাবে চালানোর মতো আর্থিক স্বচ্ছলতাও নেই এদের মধ্যে দুজনের পরিবারের।

নির্বাহী অফিসার অাল-ইমরান রুহুল ইসলাম বলেন,

কঠোর মাদক আইনে তাদের কারাদণ্ড ও অর্থদণ্ড আরোপ করাটাই আইনসঙ্গত হতো। আবার, এর ফলে হয়তো জেলখানায় বিপদজনক সব অপরাধীর সংস্পর্শে এসে জীবনটা নষ্ট হবার জোগাড় হতে পারতো। তবে, তাদের দীর্ঘক্ষণ বোঝালে অনুতপ্ত ও লজ্জিত হয়েছে তারা, ভবিষ্যতে আর কখনো এই পথে পা বাড়াবে না বলে কথা দিয়েছে। সেজন্য এইসব মেধাবী তরুণের ভবিষ্যৎ বিবেচনায় আইনের কঠোরতা এড়িয়ে ভিন্ন আইনের আওতায় মোবাইল কোর্টে তাদেরকে মোট ১৩,০০০ টাকা অর্থদণ্ড আরোপ করা হয়েছে। পাশাপাশি তাদের পরিবারকে অবহিত করা হয়েছে ও অঙ্গিকারনামা নেয়া হয়েছে। ভবিষ্যতে তাদের কার্যক্রম মনিটরিং করা হবে। জুড়ী থানা পুলিশের সহযোগিতায় এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মাদকের বিরুদ্ধে আমাদের কার্যক্রম আরো জোড়ালো করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন