শিরোনাম
অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

গোলাপগঞ্জে সাংবাদিক হত্যাচেষ্টা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

Coder Boss / ৬০০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০

 

গোলাপগঞ্জ সংবাদদাতা:

সিলেটের গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাবের সভাপতি ও এনটিভি ইউরোপের গোলাপগঞ্জ প্রতিনিধি মাহবুবুর রহমান চৌধুরীকে হত্যাচেষ্টা মামলায় সাজাপ্রাপ্ত অন্যতম আসামী সায়ন আহমদকে শুক্রবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। সায়ন আহমদ পৌরসভার রণকেলী নয়াগ্রামের মৃত মজন আলীর বড় ছেলে। সে দেড় বছর থেকে সাজা পরোয়ানা মাথায় নিয়ে পলাতক ছিলো।

গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তীতে অভিযান চালিয়ে তাকে নিজ বাড়ী থেকে গ্রেফতার করেছে। মামলা নং জিআর ৩০/২০১৬। মামলার অপর ৫ আসামী জেল খেটে আপীলে জামিন পেয়েছে। এর মধ্যে একজন আসামি বিদেশে পালালেও অন্যতম আসামী সায়ন সাজাপ্রাপ্ত হয়েও আদালতের রায়কে অবজ্ঞা করে জামিন কিংবা আপিল আবেদন না করেই পলাতক ছিলো।

গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ হারুনুর রশীদ চৌধুরী জানান বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী সায়নকে গ্রেফতার করা হয়েছে।

জানাগেছে, ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারী সংবাদ প্রকাশের জের ধরে সন্ত্রাসীরা সাংবাদিক মাহবুবের উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে ও বাম হাতের হাড় ভেঙ্গে ফেলে।

এই ঘটনায় ২০১৬ সালের ১৭ ফ্রেবুয়ারী সাংবাদিক মাহবুব বাদী হয়ে আসামী সায়ন তার ভাই দিদার ও মঞ্জুর সহ ৬জনের নাম উল্লেখ করে গোলাপগঞ্জ মডেল থানায় হত্যাচেষ্টার অভিযোগে মামলা দায়ের করেন। মামলায় চার্জশীট আদালতে গৃহীত হওয়ার পর ২০১৯ সালের ২৮ জানুয়ারী সোমবার দুপুর ২টায় শুনানী শেষে সিলেটের বিচারিক ১ম আদালত বিচারক মো: হারুনুর রশীদ রায় ঘোষনা করেন। রায়ে আদালত উল্লেখ করেন আসামীদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় প্রধান আসামী দিদারুল আলম দিদারকে দন্ডবিধির ৩২৫ ধারা মোতাবেক ২বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দন্ডিত করা হয়।

এছাড়াও আসামী সায়েন আহমদ, মঞ্জুর আহমদ সহ ৫ আসামীকে দন্ডবিধির ৩২৩ ধারা মোতাবেক প্রত্যেককে ১বছরের বিনাশ্রম কারাদন্ড এবং দন্ডবিধির ৩৪১ ধারায় সকল আসামীকে ৫শত টাকা করে অর্থদন্ড অনাদায়ে ৫দিনের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন