আজ ৯ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৭:২৯

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

ইউপি নির্বাচনে আওয়ামীলীগের একাধিক প্রার্থীর মনোনয়ন লড়াই

রাজা মিয়া বিশেষ প্রতিনিধিঃ

সিলেটের ওসমানী নগর উপজেলার ৭ নং দয়ামীর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের জন্য পূর্ব থেকেই লবিং শুরু করেছেন সম্ভাব্য
চেয়ারম্যান প্রার্থীরা। নির্বাচনের এখন ও সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক না হলেও আগামী ২০২১ সালের মার্চ মাসের তৃতীয় সপ্তাহে প্রথম ধাপে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে পারে।

সোশ্যাল মিডিয়া সহ সরাসরি মাঠে ময়দানে সভা সমাবেশে ও একাধিক প্রার্থীরা নির্বাচন করবেন বলে ও ঘোষণা দিচ্ছেন।দলীয় প্রতীকে নির্বাচন হওয়ার কারণে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হতে রাজনৈতিক নেতাকর্মী ও সংগঠনের উচ্চ পর্যায়ে জোড় লবিং শুরু করেছেন তারা।এছাড়া নির্বাচনী এলাকায় গ্রামে গঞ্জে রীতিমতো প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এ পর্যন্ত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যারা নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান তাদের মধ্যে ওসমানী নগর উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য ও দয়ামীর ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সভাপতি,এমসি কলেজ ছাত্রলীগের সাবেক ছাত্র নেতা আবদুল মতিন জায়গীরদার,দয়ামীর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহি সদস্য যুবায়ের আহমদ শাহিন, ওসমানী নগর উপজেলা ছাত্র লীগের সাবেক সহ সম্পাদক ও জেলা যুবলীগ নেতা সালেহ আহমদ চৌধুরী,ওসমানী নগর উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক সেবুল আহমেদ ও আওয়ামী লীগ নেতা আবদুস শহিদ,প্রবাসী কমিউনিটি নেতা জয়নাল আহমেদ মুরাদ নির্বাচন করতে আগ্রহী।

এনিয়ে দয়ামীর ইউনিয়নের তৃণমূল আওয়ামী লীগ নেতা কর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে জল্পনা কল্পনা চলছে।
উল্লেখিত প্রার্থীদের সাথে কথা বলে জানা যায় তারা দলীয় প্রতীকে নির্বাচন হলে দলের মনোনয়ন প্রত্যাশী হবেন।

দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় থাকবেন তারা। প্রতীক পেলে নির্বাচন করবেন বলে ও জানান চেয়ারম্যান প্রার্থীরা।

আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী আবদুল মতিন জায়গীরদার বলেন আমি বিগত সময়ে জামাত বি এন পি জোট বিরোধী আনদোলনে সক্রিয় হয়ে পুলিশের নির্যাতনে স্বীকার হয়েছি।

বিগত জাতীয় নির্বাচন সহ দলীয় নির্বাচনে দলের সিদ্ধান্তে নেতা কর্মীকে নিয়ে দলের পক্ষে কাজ করেছি,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল উন্নয়ন কর্মকাণ্ড কে এগিয়ে নিতে মাঠ পর্যায়ে দলীয় নেতা-কর্মীদের নিয়ে কাজ করে যাচ্ছি,এছাড়া এলাকার উন্নয়ন কর্ম কান্ডে সর্বক্ষন নিজেকে জড়িয়ে রেখেছি।

আগামী ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে দলের কাছে মনোনয়ন প্রত্যাশী হবেন বলেও জানান তিনি।

তৃণমূল আওয়ামী লীগের দাবি এবার গত ইউপি নির্বাচনের মতো নির্বাচন দলীয়করণ হলে দলের ত্যাগী দুঃসময়ে হালধরা আওয়ামী লীগ নেতাকর্মীদের যাতে মূল্যায়ন করা হয়।

ত্যাগীদের বাদ দিয়ে দলের মনোনয়ন দেওয়ার বিষয়ে ও সতর্ক অবস্থানে রয়েছে তৃনমূল আওয়ামী লীগ।

তাদের দাবি সর্বস্তরে গ্রহণযোগ্য এমন প্রার্থীকে যাতে দলীয় মনোনয়ন দেয়া হয় সেই অপেক্ষায় থাকবেন তারা তবে দলের সিদ্ধান্ত কে সব সময় মূল্যায়ন করবেন, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আওয়ামী লীগ মনোনীত যে কোনো প্রার্থীর পক্ষে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয় নিশ্চিতের জন্য কাজ করবেন বলেও জানান তৃণমূলের একাধিক নেতাকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category