শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মাধবপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

Coder Boss / ২০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

আনিসুর রহমান মাধবপুর প্রতিনিধি সারাদেশের ন্যায় নানা আয়োজনের মধ্য দিয়ে মাধবপুরেও পালিত হয়েছে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস। দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন সভা, সেমিনারসহ নানা কর্মসূচির আয়োজন করে।

তথ্য প্রাপ্তি ও জানা মানুষের গণতান্ত্রিক অধিকার। তথ্য মানুষকে সচেতন করে এবং সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করে।
দেশের সব পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সব স্তরে দুর্নীতি দূরীকরণের একটি কার্যকর হাতিয়ার হাতিয়ার। দুর্নীতিমুক্ত সমাজ বিনির্মাণে তথ্য অধিকারের গুরুত্ব অপরিসীম।

সোমবার(২৮ সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সম্মেলন কক্ষে ” সংকটকালে তথ্য পেলে, জনগনের মুক্তি মেলে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার সভাপতিত্বে বক্ত্যব রাখেন শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন,যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলাম, মৎস্য কর্মকর্তা আসাদ ফরিদুল হক, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আবুল হোসেন,প্রেসক্লাব সভাপতি মহিউদ্দীন আহম্মদ, সেক্রেটারি সাব্বির হাসান, জনসংখ্যা অফিসের করনিক সফিউল আলম প্রমুখ।

দেশের জনগণকে নিজ নিজ দেশের সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে সচেতনতা বাড়াতে প্রতিবছর এই দিনে দিবসটি পালন করা হয়। বাংলাদেশে ২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণীত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন