আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : ভোর ৫:৫৩

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

মাধবপুরে ভাষা শহীদদের স্মরণে একযোগে ১৪৯ শহীদ মিনার উদ্বোধন করেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এড মাহবুব আলী এমপি।

মাধবপুর (হবিগঞ্জ)প্রতিনিধি।
বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট্ মাহবুব আলী বলেছেন ভাষা আন্দোলনের সঙ্গে এই শহীদ মিনার জড়িত। ভাষা আন্দোলনের জন্য জীবন দিয়েছে সালাম ,রফিক ,জব্বার ,বরকত। প্রতিটি শহীদ মিনার মুক্তিযুদ্ধের স্বাক্ষী। আমাদের শিশুদের ইতিহাস সম্পর্কে সচেতন করতে হবে। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানাতে হবে।
মাধবপুরে ১৪৯ টি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মান করা হয়েছে। মাধবপুরের এই কার্যক্রম অন্যান্য উপজেলায় অনুকরন হয়ে থাকবে। তিনি আজ বুধবার( ২১ অক্টোবর) মাধবপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১৪৯ টি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত শহীদ মিনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য দিতে গিয়ে উপরোক্ত কথা গুলো বলেন।
উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনূভা নাশতারানের সভাপতিত্বে অনুষ্টিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মাধবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ মোঃ শাহজাহান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মজির্না বেগম, সহকারী কমিশনার(ভুমি) আয়েশা আক্তার। সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল নাজিমের সঞ্চালনায় অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা কর্মকর্তা ছিদ্দিকুর রহমান, মুক্তিযোদ্ধা সুকোমল রায়, ইউপি চেয়ারম্যান মোঃ ফারুক পাঠান, প্রেসক্লাব সেক্রেটারী সাব্বির , এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট্ মাহবুব আলীর একান্ত সহকারী সচিব মোছাব্বির হোসেন বেলাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category