আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:০৯

বার : মঙ্গলবার

ঋতু : হেমন্তকাল

মৌলভীবাজারে শেরপুর হাইওয়ে থানা পুলিশের উদ্দ্যোগে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ পালিত হয়েছে

রিপন মিয়া মৌলভীবাজার বিশেষ প্রতিনিধি।

মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র’ এই শ্লোগানকে ধারণ করে মৌলভীবাজারে শেরপুর হাইওয়ে থানা পুলিশের উদ্দ্যোগে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ পালিত হয়েছে। শনিবার (৩১ অক্টোবর) এ উপলক্ষে থানা ভবনে আলোচনা সভার আয়োজন করা হয়।

শেরপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এরশাদুল হক ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-হাইওয়ে পুলিশ সিলেট রিজিয়ন, পুলিশ সুপার মোঃ শহিদ উল্লাহ। এসময় প্রধান অতিথি আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে কমিউনিটি পুলিশিং ডে-এর বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা ও সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।

বক্তব্যে তিনি বলেন- কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আধুনিক পুলিশিং জগতে একটি অপরিহার্য পুলিশিং দর্শনে পরিণত হয়েছে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণের কথা পুলিশ জানতে পারবে। কমিউনিটি পুলিশিং হচ্ছে একটি দর্শন। যতদিন রাষ্ট্র আছে ততদিন কমিউনিটি পুলিশিং থাকবে। মানুষের মাঝে যেন অপরাধ প্রবণতা না জন্মায়, কমিউনিটি পুলিশিং সে বিষয়ে সর্তকীকরণ করে। কমিউনিটি পুলিশিং হচ্ছে অন্যতম সমাজ সহায়ক।’ কমিউনিটি পুলিশিং এর মূল লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি করা। অর্থাৎ কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সমাজের সকল শ্রেণির মানুষের মতামত ব্যক্ত করাই হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে-এর কাজ।

তিনি আরও বলেন- সত্যমিথ্যা যাচাই-বাছাই না করে দয়া করে কেউ গুজবে কান দেবোনা। আমরা নিজেরা ভালো হলে সমাজটা ভালো হবে। সকল পুলিশই জনগণ ও দেশের কল্যাণে সর্বত্র কাজ করে যাচ্ছে। আপনার আমার ভাই, ভাতিজা, আত্মীয়ের মধ্যে কেউ একজনই হচ্ছে পুলিশের অংশ। সবসময় চেষ্টা করবো আমার নিজেদের অবস্থান থেকে ভালো কাজ করার। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ও সকল ধরনে দুর্ঘটনা রোধে পুলিশকে সহায়তা প্রদান করবো। এবং আমরা সকলে সুস্থ থাকি, সুস্থভাবে চলাফেরা করি সেই লক্ষ্যে কাজ করবো সকলের নিকট আশাবাদী।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সহকারী পুলিশ সুপার, সিলেট হাইওয়ে সার্কেল শেখ মাসুদ করিম, শেরপুর হাইওয়ে থানা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোঃ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ অলিউর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- আজাদ বখ্ত উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শাহাবুদ্দিন আহমদ, খলিলপুর ইউপি আওয়ামীলীগের সহসভাপতি আশরাফ আলী খান, শেরপুর শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু মিয়া, সাবেক সাধারণ সম্পাদক জুয়েল আহমদ, শ্রমিক নেতা জাহাঙ্গীর মিয়া, খলিলপুর ইউপি যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাজন আহমেদ স¤্রাট সহ স্থানীয় সর্বসাধারণ।

আলোচনা সভার শুরুতে পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন থেকে তেলাওয়াত করেন শেরপুর হাইওয়ে থানা পুলিশের সদস্য মোহাম্মদ সোহেল আহমদ। শেষে কমিউনিটি পুলিশিং এর জন্য শ্রেষ্ঠ অবদান রাখায় এবছরে শেরপুর হাইওয়ে থানার এসআই আবুল কালাম ও সাধারণ জনগণের মধ্যে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে আবু মিয়া-কে পুরস্কার প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category