আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:৪২

বার : রবিবার

ঋতু : শীতকাল

সাংবাদিক সাকির উপর হামলাঃ আমার সিলেট সামাজিক সংগঠনের তীব্র নিন্দা- প্রতিবাদ

চ্যানেল আই’র সিলেট প্রতিনিধি ও দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক সাদিকুর রহমান সাকীর উপর সংঘবদ্ধ জুয়াড়িদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেটের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আমার সিলেট সংগঠনের নেতারা।

বিবৃতিতে ঘটনার নিন্দা জ্ঞাপন করে।

এক বিবৃতিতে আমার সিলেট সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বলেন, সিলেট নগরীর গোয়াইটুলা এলাকায় একটি সংঘবদ্ধচক্র দীর্ঘদিন ধরে তীরজুয়াসহ বিভিন্ন ধরণের অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছিল। এর প্রতিবাদ করায় গত বছরের ৪ জুলাই ওই চক্রের সদস্যরা সাংবাদিক সাকী ও তার স্ত্রী দৈনিক সবুজ সিলেটের সিনিয়র রিপোর্টার সুবর্ণা হামিদের উপর হামলা চালায়। এ ঘটনায় থানায় মামলা হলে হামলাকারীরা আরো বেপরোয়া হয়ে ওঠে। তারা আদালত থেকে জামিন নিয়ে মামলা তুলে নেয়ার জন্য সাকীকে চাপ সৃষ্টি করে। সাকী রাজী না হওয়ায় রবিবার ওই চক্রের সদস্যরা আবারও সাকী ও তার স্ত্রী সুবর্ণার উপর হামলা চালায়।নিন্দা জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম নজরুল ইসলাম। ও সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এম মাহবুব আহমেদ। জেলা কমিটির সভাপতি ইব্রাহিম আলী. সাধারণ সম্পাদক ফারুক মিয়া। মহানগর কমিটির সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক জুনেদ আহমেদ রাফি। দক্ষিণ সুরমা উপজেলা শাখার সভাপতি সালাউদ্দিন মিরাজ ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ।সহ সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

বিবৃতিতে উল্লেখ করা হয়, পেশাদার সাংবাদিক দম্পতির উপর বারবার হামলার ঘটনায় সিলেটের সকল সুশীল সমাজ উদ্বিগ্ন। অপরাধীরা দিন দিন বেপরোয়া হয়ে ওঠায় সাংবাদিকরা নিরাপত্তাহীনতায় ভূগছেন। বিবৃতিতে আমার সিলেট সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক সাদিকুর রহমান সাকী ও সুবর্ণা হামিদের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান। সাদিকুর রহমান সাকীর ওপর যে হামলা হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। এ ধরনের ঘটনায় আমরা স্তম্ভিত এবং ক্ষুব্ধ। দ্রুত সব আসামীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান তারা।

উল্লেখ্য, রবিবার (২৭ ডিসেম্বর) দুপুর ২টার দিকে নগরীর গোয়াইপাড়াস্থ বাসায় পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসীরা হামলা চালায়। হামলায় সাকী গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category