শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

নরেন্দ্র মোদীর সফরকালে হত্যা,নিপীড়ন, সন্ত্রাস ও নৈরাজ্যের তীব্র নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট

Coder Boss / ২০২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিনিধিঃঃ
বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় নেতৃবৃন্দ নরেন্দ্র মোদীর সফরকালে পুলিশ-বিজিবি কর্তৃক হত্যা এবং আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগের আক্রমণের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন।
২৯ মার্চ ২০২১ বাসদ কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও সিপিবি প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন বাসদ কেন্দ্রীয় নেতা বজলুর রশীদ ফিরোজ,বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা মানস নন্দী, ইউসিএলবি’র সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার,বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আকবর খান, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া,গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা শহীদুল ইসলাম সবুজ,সমাজতান্ত্রিক আন্দোলনের আব্দুল আলী।

সভায় নেতৃবৃন্দ বলেন,স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উগ্র সাম্প্রদায়িক নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়ে সরকার পরোক্ষভাবে সাম্প্রদায়িকতার পক্ষেই অবস্থান নিয়েছে। সরকারের এ সিদ্ধান্তে সারাদেশের মানুষ ক্ষুব্ধ। জনগণের ক্ষোভকে উপেক্ষা করে সরকার উগ্র সাম্প্রদায়িক নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছে এবং ব্যাপক দমন-পীড়ন চালিয়েছে। মোদীর সফরের প্রতিবাদকারী মানুষের ওপর সরকারি দলের ছাত্র-যুব গুন্ডারা বার বার আক্রমণ চালিয়েছে। অনেক প্রতিবাদী ছাত্র, যুব, রাজনীতিক গুরুতর আহত হয়েছেন, অনেকেই গ্রেপ্তার হয়েছেন। পুলিশ-বিজিবি গুলি করে হত্যা করেছে। পুলিশ-বিজিবি,আওয়ামী গুন্ডাদের আক্রমণে হতাহতের ঘটনার দায় সরকারকে নিতে হবে। নেতৃবৃন্দ হত্যাকাণ্ডসমূহের তীব্র নিন্দা জানান এবং শাস্তি দাবি করেন।
সভায় নেতৃবৃন্দ একইসঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলে রেলস্টেশন,রেলগাড়ি,ভূমি অফিস,সাংস্কৃতিক প্রতিষ্ঠান,মন্দিরে অগ্নিসংযোগ ও ভাঙচুরের তীব্র নিন্দা জানান এবং নৈরাজ্য সৃষ্টিকারীদের শাস্তির দাবি জানিয়ে বলেন, যথাযথ তদন্তের মাধ্যমে এসব ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে,উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে সরকার প্রত্যক্ষ-পরোক্ষভাবে মদদ দিয়ে আসছে,তাই এদের সৃষ্ট নৈরাজ্যের দায় সরকারকেই বহন করতে হবে। নেতৃবৃন্দ আরও বলেন, সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনের প্রেক্ষাপটে উগ্র মৌলবাদী শক্তির বিস্তার ঘটছে। উক্ত সভায় সকল নেতৃবৃন্দ গণতন্ত্র হরণকারী বর্তমান গণবিরোধী স্বৈরাচারি শাসক ও উগ্র সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন