আজ ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:০০

বার : মঙ্গলবার

ঋতু : গ্রীষ্মকাল

লোহাগাড়ায় দোকান খোলা রাখার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

সপ্তাহব্যাপী লকডাউনের প্রতিবাদ ও মার্কেট খোলা রাখার দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন লোহাগাড়া বটতলী ব্যবসায়ীরা ।

সোমবার থেকে রবিবার পর্যন্ত বাংলাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে, যেখানে জরুরি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া মার্কেট-শপিংমল বন্ধ রাখতে বলা হয়েছে।

এরই প্রতিবাদে ৫ এপ্রিল ( সোমবার) লোহাগাড়া দোকান মালিক ও ব্যবসায়ীরা বটতলী মোটর স্টেশনে বিক্ষোভ করেছেন। এই সময় তারা ‘লকডাউন মানি না’ বলে শ্লোগান দেন।

এসময় লোহাগাড়া বণিক সমতির সভাপতি মহিউদ্দিন চৌধুরী বাচ্চু, সাধারণ সম্পাদক ( ভারপ্রাপ্ত) মোস্তফা কামাল, সাংগঠনিক খোরশেদ আলমসহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী নেতারা।

ব্যবসায়ীরা বলেন, ”আমরা ব্যবসায়ীদের সারা বছরের ব্যবসা হয় এই সময়ে, ঈদের আগের দুই মাসে। গত বছর আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে। এবারও যদি এই সময় মার্কেট বন্ধ থাকে, তাহলে তো আমাদের পথে বসে যেতে হবে।”

তারা দাবি করেন, যেভাবে বিশেষ বিবেচনায় শিল্প-কারখানা চালু রাখা হয়েছে, সেভাবে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার সুযোগ দেয়া হোক।

এদিকে খবর পেয়ে ব্যবসায়ীদের সাথে কথা বলেন, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু, সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ।

এসময় ব্যবসায়ীদের নেতাদের সাথে কথা তারা বলেন।

ব্যবসায়ীরা তাদের দাবী তুলে ধরে বলেন , এবারও যদি পরবর্তীতে লকডাউনের সময় বাড়ানো হয়, তাহলে ঈদের মৌসুমের এই সময়ে তারা ব্যবসায়িক ক্ষতির মুখোমুখি হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category