আজ ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:০৪

বার : সোমবার

ঋতু : শরৎকাল

করোনায় সাতক্ষীরায় আরও ৭ জনের মৃত্যু

শেখ আবুমুছা সাতক্ষীরা থেকেঃ

সাতক্ষীরায় ৭দিন পর ফের বেড়েছে করোনা উপসর্গে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ সাত জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় আজ ১৩ আগস্ট সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৮৯ জন।

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরায় করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বংশিপুর গ্রামের মৃত বশির গাজীর স্ত্রী মোমেনা খাতুন (৬০), একই উপজেলার পাতড়াখালী গ্রামের মৃত আমজাদ গাজীর ছেলে নুর ইসলাম গাজী (৭০) ও কলবাড়ি গ্রামের লক্ষন চন্দ্র মন্ডলের ছেলে প্রভাষ চন্দ্র মন্ডল (৭০), কালিগঞ্জ উপজেলার আমিয়ান গ্রামের পানু মোল্যার ছেলে জবেদ আলী ম্যোল্য (৬৫), একই উপজেলার পরমান্দকাটি গ্রামের মৃত ইউসুফ আলী সরদারের ছেলে মুজিবর সরদার (৭০), একই গ্রামের মৃত রাসেক আলী সরদারের ছেলে আমজাদ সরদার (৬৩) এবং একই উপজেলার লক্ষীনাথপুর গ্রামের নুর ইসলাম গাজীর ছেলে আলমগীর হোসেন (৩২)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ২৮ জুলাই থেকে ১০ আগষ্টের মধ্যে বিভিন্ন সময় তারা সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টার বিভিন্ন সময়ে তারা মারা যান।

এদিকে এমাসের গত ১২ দিনের মধ্যে গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। এর পূর্বে গত ৫ আগস্ট জেলায় ৮ জনের মৃত্যু হয়। এছাড়া ২ ও ৭ আগস্ট ৫ জন করে, ৩ আগস্ট ৪ জন, ১, ৪, ৯. ১০ ও ১২ আগস্ট ৩ জন করে, ৬ আগস্ট ২ জন এবং ৮ ও ১১ আগস্ট ১ জন করে রোগীর মৃত্যু হয়। মৃতদের মধ্যে গত ৯ আগস্ট ৩ জনের মধ্যে একজন করোনা পজিটিভ ছিলেন। এছাড়া এ মাসে আর সকল মৃত্যু করোনা উপসর্গে হয়েছে।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ১৩ আগষ্ট সকাল পর্যন্ত মোট ১৪৭ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১০ জন করোনা পজেটিভ ও বাকি ১৩৭ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩০ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৩০ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

এদিকে সাতক্ষীরায় ফের বেড়েছে সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ২৩৩ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ১৯ দশমিক ৭৪ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ১৫ দশমিমক ৭৪ শতাংশ।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে মারা গেছে ৭ জন। এ সময় ২৩৩ টি নমুনা পরীক্ষা করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯২ টি নমুনা পরীক্ষা করে ২০ জনের এবং বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যপিড এন্টিজেন্ট কীটে ১৪১ টি নমুনা পরীক্ষা করে আরো ২৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১৯ দশমিক ৭৪ শতাংশ।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার ১২ আগষ্ট পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ২৮১ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ১৬০ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ৩৫ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ১৭ জন। ভর্তি রোগীর মধ্যে সরকারি হাসপাতালে ১৫ জন ও বেসরকারি হাসপাতালে ২ জন রয়েছেন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ১৮ জন।

বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৩ জন। সরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৪৭ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ১৮০ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫২ জন। জেলায় ১২ আগষ্ট পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৬ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৮৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category