আজ ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : ভোর ৫:০৭

বার : বৃহস্পতিবার

ঋতু : হেমন্তকাল

বড়লেখায় নতুনদিন এর উদ্যোগে “মা সমাবেশ” অনুষ্ঠিত

রেদওয়ান রুম্মান (বড়লেখা,মৌলভীবাজার)

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় ইউএসএইড ও এসএমসি এর আর্থিক এবং কারিগরি সহযোগিতায় নতুনদিন এর উদ্যোগে মা সমাবেশ অনুষ্ঠিত হয়। শনিবার (২৫ সেপ্টেম্বর) ৮নং দক্ষিণ ভাগ উত্তর ইউনিয়নের দক্ষিণ মুছেগুল গ্রামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সমাবেশে দক্ষিণ মুছেগুল ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য জনাব মো: আলিম উদ্দিনের সভাপতিত্বে ও সীমান্তিক নতুনদিন এর ডিস্ট্রিক্ট টীম লিডার মো: হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রত্নদ্বীপ বিশ্বাস। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এইচ আই কামরুজ্জামান খাঁন,এইচ এ রোমানা বেগম,সীমান্তিক নতুনদিন এর ফিল্ড সুপার ভাইজার গীতাশ্রী পাল,সি এম মিতু দত্ত, জি এস এম সুলেখা পাল নিয়তী।

মা ও শিশুর স্বাস্থ্য বিষয়ক আলোচনা সমাবেশে শিশুর রক্ত স্বল্পতা দূর করণে পারিবারিক খাবারের পাশাপাশি ৫টি উপাদান সমৃদ্ধি খাবার মনিমিক্স নিয়ে আলোচনা করা হয়।শিশু সঠিক ভাবে বেড়ে উঠতে প্রয়োজনীয় বিভিন্ন ধরনের পরামর্শ দেওয়া হয়।

এসময় গর্ভাবস্থায় ফুলকেয়ার ট্যাবলেট খাওয়ার মাধ্যমে আয়রনের ঘাটতি পূরণসহ মা ও শিশুর ১৫টি ভিটামিন ও মিনারেলের ঘাটতি পূরণ করতে নানা ধরনের পরামর্শ প্রদান করা হয়।

আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতার মাধ্যমে ১০জন মহিলাকে পুরস্কৃত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category