আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:৪২

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

তাহিরপুরে অবৈধভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতে ১০ লক্ষ টাকা জরিমানা

 

শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধি:

তাহিরপুর উপজেলার সীমান্ত নদী জাদুকাটার পাড়কেটে ও নির্ধারিত সীমানার বাইরে হতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ টি মামলায় ১৮ জনকে ১০ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা এবং ২ জনকে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন।

মঙ্গলবার সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেনের নির্দেশনায় তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রায়হান কবীরের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর সমন্বয়ে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে ডালারপাড়, ঘাগটিয়া, জাঙ্গালহাটি, বিন্নাকুলি ও ঘরকাটি এলাকায় জাদুকাটা নদীতে অবৈধভাবে বালি উত্তোলন ও নদীর পাড়কাটা বন্ধকরণে টাস্কফোর্সের অভিযান চালায় । টাস্কফোর্সের অভিযানে অবৈধভাবে নদীতে নির্ধারিত সীমানার বাহির হতে নদীর পাড় কেটে বালু উত্তোলন এবং ইঞ্জিন চালিত সেভ মেশিন লাগিয়ে বালু উত্তোলন করার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০টি মামলায় ১৬ জন অভিযুক্ত ব্যক্তিকে মোট ৮ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং জাদুকাটা নদীর অনুমোদন বিহীন স্থান থেকে বালু উত্তোলনের দায়ে আরো ২টি মামলায় ২ জনকে ১ লক্ষ টাকা করে মোট ২ লক্ষ টাকা জরিমানা আরোপ ও ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন। এবং জরিমানা অনাদায়ে প্রত্যেককে আরো ২০ দিনের কারাদন্ড প্রদান করা হয়। টাস্কফোর্সের অভিযানে জব্দকৃত সেভ মেশিনগুলো এ সময় বিনষ্ট করা হয়।

এর বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রায়হান কবীর বলেন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় পরিবেশ ও নদী রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category