শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

২০ বছর ধরে আয়া দিয়ে চলছে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মেসী বিভাগ

Coder Boss / ৬২০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

শওকত হাসান, তাহিরপুর(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ-

২০ বছর ধরে এক আয়া দিয়ে চলছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মেসী বিভাগ। ফলে প্রায় রোগীদের ভূল ঔষধ খেতে হচ্ছে। রোগীদের অভিযোগ আয়ার ফার্মেসী বিভাগ দক্ষতা না থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সে এ ধরনের ঘটনা ঘটছে। অনেক সময় ব্যবস্থাপত্র আয়া বুঝতে না পারায় রোগীদের ঔষধের মাত্রা সবনের ক্ষেত্রেও ঘটছে বিপত্তি। এবিষয়ে আয়া আলেনা বেগমকে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ ফার্মেসী বিভাগ ছাড়ার চিঠি দিলেও তিনি তা ছাড়ছেন না। অপরদিকে আয়া এবং সুইপার পদের কর্মচারীরা তাদের নির্দিষ্ট কাজ না করায় স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়ার্ড ও ওয়াশ ব্লক গুলো অপরিচ্ছন্ন হয়ে আছে।

তাহিরপুর সদর ইউনিয়নের রতনশ্রী গ্রামের সোহান মিয়া বলেন, তিনি ডাক্তারের ব্যবস্থাপত্র নিয়ে গেলে তাকে স্বাস্থ্য কমপ্লেক্সের ফামের্সী বিভাগের কর্মরত আয়া আলেনা বেগম ভূল ঔষধ দেন। ভূল ঔষধ দেয়ার বিষয়ে তাকে জিজ্ঞাসা করলে তাহার সাথে তিনি অসৌজন্যমূলক আচরণ করেন।

শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের আনন্দ নগর গ্রামের ময়না মিয়া বলেন, এক ষ্টেশনে একই পদে ২০ বছর ধরে চাকুরী এটা সরকারী চাকুরী বিধি পরিপন্থী।

নাম প্রাকাশে অনিচ্ছুক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত একজন চিকিৎসক বলেন, তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে ১৯ জন নার্স এবং আউট সোর্সিং এর ১৬ জন কর্মচারী থাকার পরেও আয়া দিয়ে ফার্মেসী বিভাগ চলছে বিষয়টি খুবই দুঃখজনক।

এ বিষয়ে আয়া আলেনা বেগমের কাছে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. মির্জা রিয়াদ হাসান বলেন, আয়া আলেনা বেগমকে ফার্মসী বিভাগ ছাড়ার জন্য চিঠি দেয়া হয়েছে। কিন্তু তিনি ফার্মেসী বিভাগ ছাড়ছেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন