শিরোনাম
তাহিরপুরে অগ্নিকাণ্ডে ৩৫টি মিটার পুড়ে ছাই সাতক্ষীরায় প্রতিবন্ধী মানুষের মাঝে কম্বল বিতরণ হেযবুত তওহীদের কেন্দ্রীয় সম্মেলন-২০২২ অনুষ্ঠিত দয়ামীরে সন্তাসী হামলায় স্বীকার এক বৃদ্ধ! আসন্ন চরজুবলী ইউপি নির্বাচনে ৭নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী বেলাল হোসেনের উঠান বৈঠক আদর্শ ছাত্র ও যুব সমাজ এর পক্ষ থেকে শিক্ষা সামগ্রী বিতরণ, ২০২২ইং সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা এমপি রবির পক্ষ থেকে অন্ধ, ভূমিহীন ও ছিন্নমুল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ বানিয়াচংয়ে মেছো বিড়ালের চারটি ছানা উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হলো মা বিড়ালের কাছে নৌকায় ভোট দিলে উন্নয়ন হয় ; মোস্তাকুর রহমান মফুর খলিলপুর ইউনিয়ন পরিষদে প্রবাসীদের সংবর্ধনা
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:২২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সিলেট ৪নং খাদিম পাড়ায় মাঠি খেকোদের তান্ডব লীলা

Coder Boss / ১৬৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

সিলেট নিউজ ডেস্কঃ

গত ২৩/১২/২০২১ তাং এর  সিলেট নিউজ পেপার ডট কম, অনলাইন পোর্টাল এর একটি নিউজের তদন্ত প্রতিবেদনে গিয়ে জানা যায় ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রেজান উদ্দীন,পিতাঃ মোঃ আতাউর রহমান।

গ্রামঃহাতুড়া,থানাঃশাহপরান,সিলেট,এলাকায় তাহার অনেক সুনাম আছে। নিঃসন্দেহে একজন ভালো মানুষ।এলাকায় যারা মাটির ব্যবসার সাথে জড়িত তারা মাটি ক্রয় করে নিচ্ছে জমিদার জনাব,সালাম মিয়া গং লোকজনদের কাছ থেকে।

পক্ষান্তরে সৈয়দ রুহল আমীন,পিতাঃ আরজান আলী,সাং হাতুড়া,থানাঃশাহপরান,জেলাঃসিলেট। তিনি একটি দরিদ্র পরিবারের সন্তান,লেখাপড়া ৫ম শ্রেনী পর্যন্ত।তিনি রাজমিস্ত্রী কাজ করতেন।বেশ কতদিন বিদেশেও ছিলেন।

২০১৬ সালে বাংলাদেশ হিউম্যান রাইটস এর শাহপরান থানা শাখার সভাপতি নিযুক্ত হন।মানবাধিকার এর নামে চলে অমানবিক ও অনৈতিক কার্যকলাপ। একপর্যায়ে উক্ত প্রতিষ্টানের পিরেরবাজার শাখার বিলুপ্তি হয়।

২০২১সালে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন শাহপরান থানা শাখার(পিরেরবাজার,আলাউদ্দিন মার্কেটে অফিস) সভাপতি নিযুক্ত হন এবং নিজেকে একজন ক্ষমতাবান জার্নালিস্ট হিসাবে পরিচয় দিয়ে থাকেন।ক্ষমতার দাপট দেখিয়ে এই প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে সব ধরনের কাজের টিকাদারী ব্যবসা চালিয়ে যান তিনি।

♦পরিবেশ অধিদপ্তরের নামে ও চলে চাদাবাজী।আরও জানা যায় যে,২০২০ সালে শাহপরানের একব্যাক্তির কাছ থেকে চুক্তি করে রুহুল আমীন কোর্টের সীলমোহর জাল করে ভুয়া একটি কাগজ বানিয়ে কোর্টের আদেশ দেখিয়ে একখানা স্কেভেটর জব্দ করান,চাদা দিয়ে স্কেভেটর অন্যত্র সরিয়ে নিলেও নিয়মিত মাশুহারা দিতে হয় তাহাকে।এ বছর দূইটি স্কেভেটর দিয়ে কাজ চলতেছে। এক পক্ষ নিয়মিত একটা মাশুহারা দিতেছে তাহাকে। অপর পক্ষের কাছ থেকে চাদা না পেয়ে তাদের বিভিন্ন ভাবে হয়রানী করার চেস্টা চালিয়ে যাচ্ছে।একজন মানবাধীকার কর্মী হয়ে উনার বাড়ীর সামনে রাস্তার পাশে তিনি পাকার খুটি বসিয়েছেন কেন এটা জানা যায়নি,আর ও জানতে পারি যে, তাহার বিরুদ্ধে নারী ও শিশু নির্যার্তন, বাসা দখল সহ মামলা আছে।

এই যদি হয় একজন মানবধিকার সভাপতির অবস্হা। নিজেকে জার্নালিস্ট দাবী করেন তিনি। কি এমন যোগ্যতাই বা উনার আছে?

তাহার এহেন কার্যকলাপে এলাকার মানুষ অতিস্ট।গত বছর একজন পুলিশ অফিসারের কাছে বর্ডারক্রস R15 গাড়ি সে বিক্রয় করেছিল,পরে তাহা ফেরত নিতে বাধ্য হয়।এক নীরিহ গরীবকে মারধর করার কারনে পুলিশ তদন্তে গেলে ক্ষমতার দাপট দেখিয়ে আরও একজন অফিসারকে অকত্য ভাষায় গালিগালাজ করে, একটা মামলা নং ১০/২১ পারিবারিক আাদালত,কোম্পানিগন্জ,সিলেট।

আরেকটি মামলা,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

নাছিমা বেগম পিতা ফরজান আলী,হাতুড়া।
জালালাবাদ থানায় বাসা দখলের আর ও একটি মামলা আছে,আরও জানা যায় এই সার্ক ফাউন্ডেশনের নাম ভাঙ্গিয়ে স্হানীয় আখি সপ থেকে নিয়মিত একটা মাশুহারা পেত সে।

SAARC সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাপরিচালকের দৃস্টি আকর্ষণ করছি। বিষয়গুলো খতিয়ে দেখার জন্য সেই সাথে প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের শুভদৃষ্টি কামনা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন