শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সুবণর্চরে প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

আহসান হাবীব / ৫৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৯ জানুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টারঃ-

সারা দেশের ন্যায় নোয়াখালীর সুবণর্চর উপজেলার চরজুবলী অলি উল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয়করণ দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে সকাল ১০ টায় আলোচনা সভা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

২০১৩ সালের এ দিনে রাজধানী ঢাকার প্যারেড স্কয়ারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৎকালীন সারাদেশে বিদ্যমান ২৬,১৯৩ টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয় এবং এতে কর্মরত সকল শিক্ষক-শিক্ষিকার চাকুরী জাতীয়করণের যুগান্তকারী ঘোষণা প্রদান করেন।। ফলে অনেক ত্যাগ ও তিতিক্ষায় গড়ে ওঠা বিদ্যালয়গুলো প্রাণ খুঁজে পায়।।
এ মহান কার্য সম্পাদনের জন্য জাতীয়করণকৃত বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণ প্রধানমন্ত্রী ও তার সরকারের নিকট চির কৃতজ্ঞ। এই বিষয়ে জানতে চাইলে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্বন্নয়ক মোহাম্মদ আলী আক্কাছ জানান, বেসরকারি বিদ্যালয় গুলো জাতীয়করণ করায় আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নিকট চির কৃতজ্ঞ। তিনি আরো বলেন, কৃতজ্ঞতা জানাই তৎকালীন মাননীয় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডাঃ আফসারুল আমীন,বেসরকারি শিক্ষকদের অভিভাবক ও সংগঠনের উপদেষ্টা সর্বজন শ্রদ্ধেয় ড. মহিউদ্দিন খাঁন আলমগীর স্যার,প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী, জাতীয়করণ আন্দোলনের প্রাণপুরুষ, বাংলাদেশ বেসকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ আমিনুল ইসলাম চৌধুরী, মহাসচিব মোঃ মুনসুর আলী সহ সরকারের পদস্থ সকল কর্মকর্তা ও সংশ্লিষ্ট শিক্ষক নেতৃবৃন্দদের প্রতি।

তিনি বলেন, এ দূর্লভ ইতিহাসের আমিও একজন স্বাক্ষী।
অবহেলিত, অপমানিত, বঞ্চিত শিক্ষক সমাজের অধিকার প্রতিষ্ঠার ঐতিহাসিক এ দিনগুলোতে জাতীয় পর্যায়ে সম্মূখ থেকে নেতৃত্ব দেবার বিরল সৌভাগ্যের অধিকারী আমিও,
আজ অত্যন্ত বেদনা ভারাক্রান্ত হৃদয়ে বলতে হচ্ছে, সরকারের ভেতর ঘাপটি মেরে লুকিয়ে থাকা জাতীয়করণ ও শিক্ষা সম্প্রসারণ বিরোধী গোষ্টী বঙ্গবন্ধু কন্যার হাতে জাতীয়করণকৃত শিক্ষকদের নানাভাবে হয়রানি করছে,
এরা শিক্ষকদের টাইমস্কেল,জোষ্ঠতা সহ প্রাপ্য সুবিধা থেকে বঞ্চিত করতে উঠেপড়ে লেগেছে,
আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই,
টাইমস্কেল কর্তন সংক্রান্ত অর্থমন্ত্রনালয়ের কালোআদেশ প্রত্যাহার করতঃ জাতীয়কৃত শিক্ষকদের ন্যায্য পাওনা ফিরিয়ে দেয়ার জোর দাবী জানাই আজকের দিনে।

আমরা জাতীয়করণকৃত শিক্ষক সমাজ অধিকার আদায়ে আমাদের একমাত্র অভিভাবক, দেশমাতা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সদয় হস্তক্ষেপ কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন,সহকারি শিক্ষক মোঃ জামাল উদ্দিন, ম্যানেজিং কমিটির সদস্য জনাব আবদুল হক কন্ট্রাক্টর, অভিভাবক মিজানুর রহমান বাহাদুর, মোঃদিদার হোসেন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন