শিরোনাম
শ্রীমঙ্গলে ১৯৮৬ সালের এসএসসি ব্যাচের ঈদ সামগ্রী বিতরণ মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

আন্তর্জাতিক নদী কৃত্য দিবসে নদনদী রক্ষায় নাগরিক সমাবেশ অনুষ্ঠিত

Coder Boss / ৪৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২

রাজা মিয়া রাজ:

আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে সিলেটের বিশ্বনাথের দখলে-দুষণে বিপন্নপ্রায় বাসিয়া ও মাকুন্দাসহ সকল নদী-হাওর অবৈধ দখলমুক্ত করে সেগুলোকে বাঁচানোর আহ্বান জানিয়ে নাগরিক কর্মসূচি পালন করা হয়েছে।

আজ সোমবার (১৪ মার্চ) দুপুরে বিশ্বনাথ পৌরশহরের বাসিয়া ব্রিজের উপর ‘বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ’, ‘বাঁচাও হাওর আন্দোলন’ ও ‘সচেতন বিশ্বনাথ সমাজকল্যাণ সংস্থা’র উদ্যোগে এই নাগরিক কর্মসূচি পালিত হয়।

বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহ্বায়ক ফজল খানের সভাপতিত্বে যুগ্ম আহ্বায়ক সাংবাদিক রাজা মিয়ার সঞ্চালনায় কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক ও সিলেট জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ। বক্তব্যে তিনি বলেন, ‘বিশ্বনাথের ঐতিহ্যবাহী বাসিয়া ও মাকুন্দা নদী খননের নামে শুধুমাত্র ঘাস ছেটে প্রকারান্তরে ওই দুটি নদীকে ভরাটই করা হচ্ছে। অনতিবিলম্বে বাসিয়া ও মাকুন্দা নদীর পাড়ে গড়ে উঠা সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে এবং নদীতে থাকা ময়লা-আবর্জনা অপসারণ করে সঠিক মাপে খনন কাজ সম্পন্ন করে নদীগুলোর নাব্যতা ফিরিয়ে দিতে হবে। বন্ধ করতে হবে খননের নামে তামাশা-লুটপাট। বাঁচাতে হবে বাসিয়া-মাকুন্দাসহ বিশ্বনাথের সকল নদী-হাওর ও খালবিল।’

নাগরিক কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নতুন হাবড়া বাজার দাখিল মাদ্রাসার সাবেক সুপার মাওলানা খন্দকার মুজিবুর রহমান, উপজেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি রাসেল আহমদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক এসপি সেবু।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগের সভাপতি ছুরাব আলী, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মহব্বত আলী জাহান, সিলেট লেখক ফোরামের সভাপতি নাজমুল ইসলাম মকবুল, উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান মিনু, বিএনপি নেতা তজম্মুল আলী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন