শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:১২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সাতক্ষীরার উপকুলীয় লবনাক্ত ঘেরে দোল খাচ্ছে পাকা সোনালী ধান

Coder Boss / ২৯৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২

শেখ অাবুমুছা সাতক্ষীরাঃ

যে লবনাক্ত ঘেরে এখন আগের মতো আশানুরুপ মাছ হয় না। সেই ঘেরে এখন চাষী মন আলো করে দোল খাচ্ছে পাকা সোনালী ফসল।

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইউন্সিটিউট-বিনা সাতক্ষীরা উপ-কেন্দ্র আয়োজিত মাঠ দিবসে কৃষি কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীদের সামনে দৃশ্যমান হলো সেই মনোরম দৃশ্য। বিনা-১০ ধানের মাঠ দিবসে সভাপতিত্ব করেন বিনা’র ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বাবুল আকতার। প্রধান অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম।
আলোচনা করেন, কৃষক অরবিন্দ সরকার সহ কৃষি কর্মকর্তা ও স্থানীয় কৃষকবৃন্দ। অনুষ্ঠানে সফল কৃষক ও কৃষাণীর হাতে পুরস্কার তুলে দেন বিনা সাতক্ষীরা উপ-কেন্দ্র। বুধবার বিকাল চারটায় তালার খেশরা হরিণখোলা এলাকার কৃষকরা ১৫-১৬ ডিএস মাত্রার লোনা জমিতে বিনা ধান-১০ চাষাবাদ করে সফল হওয়ায় উচ্ছাস প্রকাশ করেন।
বিনা’র ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বাবুল আকতার বলেন, বিনা উপকুলের সকল পতিত জমিতে সফল চাষাবাদ ও চাষীকুলকে আর্থিক ভাবে স্বাবলম্বী করার জন্য কাজ করছে এবং করে যাবে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম বলেন, দূর্যোগপ্রবণ সাতক্ষীরার উপকুলে বিনা ধান-১০ সফল চাষাবাদ এ এক অনন্য দৃষ্টান্ত স্থাপিত হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন