বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

বিছনাকান্দি স্পট থেকে পাথর চুরি

Coder Boss / ২৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

ইসমাইল হোসেন শিমুলঃ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি পর্যটন স্পট জিরো পয়েন্ট থেকে রাতের আঁধারে পাথর চুরির করার খবর পাওয়া গেছে। জানা যায়, গত রাত একশো থেকে দেড়শো বারকি নৌকা পর্যটন স্পট জিরো পয়েন্ট থেকে এমন কি কোন কোন নৌকা বর্ডার অতিক্রম  করে পাথর তুলতে ভারতীয় সীমানায় ঢুকে পড়ে। এতে করে পর্যটনে যেমন সৌন্দর্য নষ্ট হচ্ছে আর পাথর না থাকায় পর্যটন বিমুখে বিছনাকান্দি।  এসব চুরি কারনে বিছনাকান্দি পর্যটন কেন্দ্রটি হারাচ্ছে তার প্রাকৃতিক সৌন্দর্য।

চুরি করতে আসা লোটকারীরা বিছনাকান্দি সীমান্ত বিজিবির ধাওয়া খেয়ে পাথর এলোমেলো হয়ে পালিয়ে যায় আবার কেউ কেউ ভারতীয় সীমানায় লুকিয়ে পড়ে।ভারতীয় বিএসএফ ও কাউকে আটক করতে পারে। এমনও ধারণা করা হচ্ছে। কেউ কেউ জানান এটা নতুন কিছু নয়। পাথর কোয়ারী বন্ধ ঘোষণার পরও বিছনাকান্দি জিরো পয়েন্ট থেকে রাতের আঁধারে অহরহ পাথর চুরি হয়। যার জন্য পর্যটন স্পট পড়ছে হুমকির মুখে পর্যটকরা হচ্ছে পর্যটন বিমুখ তাছাড়া বিছনাকান্দি পর্যটনের পুলিশের দায়িত্বরত এএসআই মুক্তার বলেন,   আমরা দিনের বেলা ডিউটিরত থাকি তখন কোনো টুকাই পর্যন্ত পাথর নিতে পারে না তবে রাতের আঁধারে আমাদের অনুপস্তিতে  চুরি ব্যাপারে বিজিবি  তৎপর থাকেন ।

এ ব্যাপারে বিছনাকান্দি সীমান্ত ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত সুবেদার কোম্পানি ক্যাম্প কমান্ডার সুরুজ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জিরো পয়েন্টে টহলরত বিজিবি সদস্যরা ফাঁড়িতে খবর দিলে আমরা আরো বিজিবি সদস্যদেরকে নিয়ে তাদের ধাওয়া করি। আমাদের ধাওয়া খেয়ে তারা এলোপাতাড়ি ছুটে পালিয়ে যায়। আমরা ২০ টি নৌকা আটক করি এবং আরো ২০ /২৫ টি নৌকা পানিতে তলিয়ে যায়। কিছু দুর্বত্তরা ভারতীয় সীমানায় ঢুকে পড়ে। তাই ভারতীয় বিএসএফ ও কাউকে আটক করতে পারে।তবে বর্তমানে সঠিক কিছু বলা যাচ্ছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন