শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

হবিগঞ্জে বেড়েছে কিশোর গ্যাংয়ের উৎপাত !

Coder Boss / ১৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টারঃ

হবিগঞ্জ জেলাজুড়ে কিশোর গ্যাং নতুন আতঙ্ক হিসেবে দেখা দিয়েছে। এক সময় জেলাকেন্দ্রিক এ সমস্যা থাকলেও নয়টি উপজেলায় ছড়িয়ে পড়েছে তাদের অপরাধ।

জানা যায়, কথিত রাজনৈতিক বড় ভাই এবং স্থানীয় জনপ্রতিনিধিদের আশ্রয়-প্রশ্রয়ে দিনকে দিন তারা ভয়ঙ্কর হয়ে উঠছে। রাজনৈতিক দলের মিছিল-মিটিংয়ে যাওয়ার সুবাদে তথাকথিত বড় ভাইদের আনুকূল্য পাচ্ছে এরা। তুচ্ছ ঘটনাকে ঘিরেও জড়িয়ে পড়ছে সহিংসতায়। তাদের হাতে রয়েছে চাপাতি, রামদা, ছুরি, হকিস্টিক ও অস্ত্র। এসব গ্যাং এলাকায় আধিপত্য বিস্তার, জমি দখল, চাঁদাবাজি, চুরি-ছিনতাই, যৌন হয়রানি, মাদক সেবন ও বেচাকেনা থেকে শুরু করে খুনাখুনিসহ ভয়ংকর সব অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েছে।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তারা হয়ে উঠছে ভয়ংকর অপরাধী। সম্প্রতীকালে জেলায় কিশোর গ্যাং দ্বারা অনেক ছোটখাটো অপরাধ সংঘটিত হয়েছে। অতীতেও কিশোর গ্যাং কর্তৃক ভয়াবহ অপরাধ সংগঠিত হয়েছে।

এদিকে, গ্যাং কালচারে বাড়ছে কিশোর অপরাধগ্যাং কালচারে বাড়ছে কিশোর অপরাধ। জেলাজুড়ে এই কিশোর গ্যাংদের এখনি না দমালে ভবিষ্যতে এর বড় ধরনের খেসারত দিতে হবে বলে জানান সুশীল সমাজের নাগরিকেরা।

পুলিশ বলছে কিশোর গ্যাংয়ের অপরাধ দমনে কাজ করা হচ্ছে। খবর পেলেই তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তবে পুলিশের জারিকৃত ব্যবস্থাই পর্যাপ্ত নয় বলছেন সমাজ বিশ্লেষকেরা। তারা আরও বলছেন, পুলিশকে আরো বহুমুখী কার্যক্রম হাতে নিতে হবে। সচেতনতামূলক কার্যক্রমও ব্যাপকভাবে চালিয়ে যেতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন