শিরোনাম
কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ  জৈন্তাপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারে ব্যস্ত প্রার্থীরা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটিতে বিবাহিতদের স্হান রয়েছে বলে অভিযোগ

Coder Boss / ১০৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

সিলেট প্রতিনিধিঃ

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে বিবাহিতরা স্থান পেয়েছেন বলে অভিযোগ উঠেছে। তাঁদের সংগঠন থেকে বহিষ্কারের দাবি করেছেন ছাত্রলীগের পদবঞ্চিত কর্মীরা।

তাঁরা জানান, ছাত্রলীগের গঠনতন্ত্রের ৫-এর গ ধারা অনুযায়ী বিবাহিত ব্যক্তি ছাত্রলীগের কমিটিতে স্থান পাবেন না। গত মঙ্গলবার (২৬ এপ্রিল) সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। ২৯৪ সদস্যবিশিষ্ট কমিটির সভাপতি করা হয় দীপংকর কান্তি দে এবং সাধারণ সম্পাদক করা হয় আশিকুর রহমান রিপনকে।

কমিটি গঠনের পর থেকে পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পদবঞ্চিত নেতা-কর্মীরা অভিযোগ করেন, নবগঠিত কমিটির উপ ধর্ম বিষয়ক সম্পাদক মির্জা ইসলাম মান্না ও সহ সম্পাদক রায়হান হোসেন দুজনে বিবাহিত। গঠনতন্ত্র না মেনে তাদের কমিটিতে রাখা হয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দিরাই পৌরসভার ৯ নং ওয়ার্ডের নতুন বাগবাড়ী গ্রামের মির্জা ইসলাম মান্না ও রায়হান হোসেন সম্পর্কে চাচাতো ভাই। ওই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সবুজ মিয়ার মেয়েকে প্রায় চার বছর আগে বিয়ে করেন মির্জা ইসলাম। তিনি এক ছেলে সন্তানের জনক।

পদবঞ্চিত নেতারা জানান, মির্জা ইসলাম মান্না একজন অছাত্র। তিনি স্কুল কিংবা মাদ্রাসায় কখনো শিক্ষাগ্রহণ করেননি। এছাড়া রায়হান হোসেন প্রায় বছরখানেক পূর্বে পৌর সদরের হারানপুর গ্রামের সনাতন ধর্মাবলম্বী এক মেয়েকে প্রেম করে পালিয়ে বিয়ে করেন। মেয়ের পরিবার মামলা দায়ের করলে রায়হান বেশ কিছুদিন হাজতবাস করে জামিনে মুক্ত হন। বর্তমানে রায়হান হোসেন সস্ত্রীক নিজ বাড়িতেই বসবাস করছেন।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন, অনেকেই হয়তো তথ্য গোপন করে জীবনবৃত্তান্ত জমা দিয়েছে। আমরা ঈদুল ফিতরের পর বসবো। যাচাইবাছাই করে এ রকম পাওয়া গেলে তাদের অব্যাহতি দেয়া হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি দীপংকর কান্তি দে বলেন, উপযুক্ত প্রমাণ পাওয়া গেলে বিবাহিতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন