শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৭:৩২ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

কেরানীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতার নেতৃত্বে মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুর

সিলেট নিউজ ডেস্ক / ৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৭ জুলাই, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতার নেতৃত্বে একদল সন্ত্রাসী মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাঙচুর করেছে। এছাড়া, ঐ মন্দির কমিটির ৩ সদস্যকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের শুভাট্য পাখাইলা পাড়া এলাকার শ্রী শ্রী রক্ষা কালি মন্দিরে এই হামলার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে সাবান ফ্যাক্টরী রোডের শ্রীশ্রী কালী মন্দির ও রাধা গোবিন্দ মন্দির (টিনসেট) এর সামনে ওই মন্দির কমিটির সভাপতি উমেশ চন্দ্র দাস ও তার সাথে মন্টু মজুমদার এবং দীনেশ চন্দ্র বসে ছিলেন। এ সময়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ ফালানের নেতৃত্বে ১০/১৫ জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে মন্দিরের ভিতরে থাকা কালি মূর্তি ও ছোট একটি মনসা প্রতিমা ভাঙচুর করে। এছাড়া মন্দিরের প্রবেশের দরজার পাশের টিনের বেড়া ভেঙে ফেলে। এ সময় মন্দির কমিটির নেতারা বাঁধা দেওয়ার চেষ্টা করলেও তাঁদেরকে মারধোর করে সন্ত্রাসীরা। স্থানীয়দের অভিযোগ, এই হামলার মূলহোতা কেরানীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোঃ মিরাজুর রহমান সুমন।

মূলত তার উসকানীতেই সতীর্থরা দলবল নিয়ে হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। মিরাজুর রহমান সুমনের বিরুদ্ধে ইতিপূর্বেও এলাকায় প্রভাব বিস্তার, চাদাবাজি, জমিদখল সহ নানা অভিযোগ রয়েছে। তার ভয়ে এলাকায় কেউ মুখ খোলার সাহস পায় না। মুখ খুললে তাকে মেরে ফেলার হুমকী দেয় সুমন।

কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবির জানান, মন্দিরের প্রতিমা ভাংচুর ও হামলার ঘটনা শোনার পরে আমরা তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৩৯/৫৯৪। ধারা-১৪৩/৪৪৭/৩২৩/২৯৫/৪২৭/৩৫৪/৫০৬ পেনাল কোড-১৮৬০। ভুক্তভোগীরা জানান, মামলা দায়েরের পর থেকেই নানা মহল থেকে বিভিন্ন হুমকী ধামকী দেয়া হচ্ছে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন