শিরোনাম
শ্রীমঙ্গলে ১৯৮৬ সালের এসএসসি ব্যাচের ঈদ সামগ্রী বিতরণ মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সাফ ফুটবলের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত।

SATYAJIT DAS / ৩০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২

সিলেট স্পোর্টস ডেস্ক:
চার ম্যাচের তিনটিতে জয় ও একটিতে ড্র করে ১০ পয়েন্ট পেয়ে গ্রুপসেরা হয়েই ফাইনালের টিকিট নিশ্চিত করলো লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। মালদ্বীপের হারে ফাইনালে বাংলাদেশের সঙ্গে লড়াই হবে স্বাগতিক ভারতের।

বয়সভিত্তিক সাফ ফুটবল টুর্নামেন্টের এবারের আসরের শুরুটা জয়ের মাধ্যমেই হয়েছিলো বাংলাদেশের।
প্রথম ম্যাচঃ- শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোল ব্যবধানে জিতেছিলেন পল থমাস স্মলির শিষ্যরা।

দ্বিতীয় ম্যাচঃ- দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে ২-১ গোল ব্যবধানে জয় নিশ্চিত করে বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল।

তৃতীয় ম্যাচঃ- তৃতীয় ম্যাচে মালদ্বীপকে পাত্তাই দেয়নি লাল-সবুজের প্রতিনিধিত্বকারীরা। মিরাজুলের হ্যাটট্রিকে ওইদিন দ্বীপ রাষ্ট্রটির অনূর্ধ্ব-২০ ফুটবল দলকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছিলো বাংলাদেশ।

চতুর্থ ম্যাচঃ- একটানা তিন ম্যাচের জয়ের দেখা পাওয়া বাংলাদেশ দল চতুর্থ ম্যাচেও জয়ের লক্ষ্যে খেলতে নামে। অন্যদিকে ফাইনালে উঠতে জয়ের কোনো বিকল্প ছিল না নেপালেরও। তাই ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা চলতে থাকে। কিন্তু প্রথমার্ধের শেষ মিনিট পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দলই।

এরপর দ্বিতীয়ার্ধে দু’দলই আরও বেশি গোছানো খেলা খেলতে থাকে। তবে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। ১-০ গোল ব্যবধানে এগিয়ে থেকেই খেলা শেষি করতে যাচ্ছিলো স্মলির শিষ্যরা। কিন্তু ম্যাচের ফিরতে আপ্রাণ চেষ্টা চালানো নেপালে নির্ধারিত সময়ের আগে গোলটি পরিশোধ করতে সক্ষম হয়। ফলে ১-১ গোল ব্যবধানেই শেষ হয় ম্যাচটি।

অন্যদিকে বাংলাদেশের কাছে হেরে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ শুরু করা ভারত পরে আর পথ হারায়নি। টানা তিন জয় তুলে নিয়ে প্রতিযোগিতার ফাইনালে উঠেছে তারা।ভুবনেশ্বরের কালিংগা স্টেডিয়ামে মঙ্গলবার (০২ আগষ্ট) রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে মালদ্বীপকে ১-০ গোলে হারায় ভারত। ৮৯তম মিনিটে গুরকিরাত সিং ম্যাচের ভাগ্য গড়ে দেন এবং ৬ পয়েন্ট পেয়ে পিছিয়ে পড়া ভারত এখন ৯ পয়েন্ট পেয়ে ফাইনাল নিশ্চিত করলো।

এর ফলে গ্রুপপর্বের সব ম্যাচ শেষে সর্বোচ্চ ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই ফাইনালে উঠল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। এদিকে মালদ্বীপকে হারিয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ভারত। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় অবস্থান নেপালের।

আগামী শুক্রবার (০৫ আগষ্ট) শিরোপা নির্ধারণী লড়াইয়ে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। চলতি আসরে এ পর্যন্ত একমাত্র অপরাজিত দল বাংলাদেশ। গত আসরের হারের প্রতিশোধ নেওয়ার উপলক্ষও পাচ্ছে স্মলির দল। ২০১৯ সালে অনূর্ধ্ব-১৮ বছর বয়সীদের নিয়ে হওয়া আসরের ফাইনালে ভারতের কাছে ২-১ গোলে হেরেছিল বাংলাদেশ।

 

সিলেট নিউজ/এসডি/স্পোর্টস ডেস্ক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন