শিরোনাম
জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ বিশারকান্দি ইউনিয়ন যুবদলের কমিটি গঠন আবুল কালাম আহবায়ক, ফিরোজ সদস্য সচিব ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে জুবায়ের আহমদ মনি তালুকদার ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী জুবের লস্কর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সাতক্ষীরার আশাশুনিতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

শেখ আবুমুছা / ৩২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

শেখ অাবুমুছা সাতক্ষীরাঃ

সাতক্ষীরার আশাশুনিতে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০২২ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১ আগস্ট থকেে শুরু ৭ আগস্ট র্পযন্ত চলমান বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষে রবিবার সকালে উপজলো স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরবিার কল্যাণ র্কমর্কতা ডা. মিজানুল হক।
‘শিশুকে বুকের দুধ খাওয়ানোর জন্য এগিয়ে আসুন, শেখান এবং সহযোগিতা করুন’ এ প্রতপিাদ্য বিষয়ের উপর বক্তব্য রাখেন ডা. দীপন কুমার বিশ্বাস, ডা. মিনাক কুমার বিশ্বাস, ডা. সাদিয়া সুলতানা।
বক্তারা বলনে- বৈশ্বিক নানা সংকট লাখ লাখ শিশুর স্বাস্থ্য ও পুষ্টির জন্য অব্যাহত ভাবে হুমকি তৈরি করে চলেছে তাই জীবনে সম্ভাব্য সবচয়েে ভালো শুরু হিসেবে শিশুকে মায়ের বুকের দুধ খাওয়ানোর অপরিহার্যতা এখন আগের যে কােনো সময়ের চেয়ে বেশি। জন্মের প্রথম ঘণ্টাতেই নবজাতককে বুকের দুধ খাওয়াতে হবে।
প্রথম ৬ মাস শুধুমাত্র বুকের দুধই খাবে শিশু, এমনকি পানিও খাওয়ানো যাবে না। এরপর পরিপূরক খাদ্যের সঙ্গে অন্তত দুই বছর বয়স পর্যন্ত মায়ের দুধ চালিয়ে যেতে হবে।
কিন্তু অর্ধেকেরও কম নবজাতক জীবনের প্রথম ঘণ্টায় মায়ের বুকের দুধ খেতে পায়। অর্থাৎ বাকিরা রোগ ও মৃত্যুর ঝুঁকিতে রয়েছে তাই সন্তানের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে প্রত্যকে শিশুর মায়ের বুকের দুধ খাওয়াতে হবে।
এর আগে একটি র‍্যালি স্বাস্থ্য কমপ্লক্সে চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন