শিরোনাম
মৌলভীবাজারে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আব্দুল মতিন খান কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক সিলেটের জৈন্তিয়া রাজ্যের প্রাচীন পুরাকীর্তি  সংরক্ষণ ও সংস্কার করা এখন সময়ের দাবী-অধ্যাপক সজল নাগ জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয়
সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

দোয়ারাবাজার থানায় সবজি চাষে পুলিশের এএস আই দম্পত্তি সাফল্য

মুহাম্মদ মামুন মুন্সি / ২৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

দোয়ারাবাজার প্রতিনিধিঃ

থানায় সবজি চাষে পুলিশের এএস আই নোমান ও তার সহধর্মিনী এএস আই শাজমা বেগমের সাফল্য এসেছে। সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার পতিত জমিতে মৌসুমি সবজির চাষ সফলতা পেয়েছেন পুলিশের এএসআই দম্পত্তির। আর চাষ করা এসব সবজি দিয়েই চাহিদা মিটছে তাদের। এমন উদ্যোগকে ইতিবাচক হিসেবে দেখছেন অন্য পুলিশ সদস্যরা।

এএসআই নোমান ও তার সহধর্মিণী এএস আই শাজমা বেগম জানান, পুলিশের দায়িত্ব পালন করার পাশাপাশি চাষ করা সবজির পরিচর্যাও করে থাকি আমরা। মূলত থানার পতিত জমিকে সঠিকভাবে ব্যবহারের জন্য সবজির চাষকে বেছে নেওয়া হয়। এছাড়াও চাষ করা বিষমুক্ত সবজি পুলিশ সদস্যদের পুষ্টির চাহিদাও পূরণ করছে। যখন যে সুযোগ পাচ্ছি ঠিক তখনই এই সবজির বাগানের পরিচর্যায় সময় দিচ্ছি। সঠিকভাবে পরিচর্যা করার কারণে ফলনও বেশ ভালো হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, থানায় সুসজ্জিত সবজির বাগানের বিভিন্ন অংশে চাষ করা হয়েছে শশা, ঝিঙ্গেসহ নানা রকমের শাক-সবজির। নিয়মিত পরিচর্যা করার ফলে এসব সবজির ফলন বেশ ভালো হয়েছে। সময় অনুযায়ী আমি ও আমার সহধর্মিনী এই সবজির বাগান পরিচর্যা করে থাকেন। এ বাগানে সব মিলিয়ে প্রায় ১০ ধরণের সবজির রয়েছে।

দোয়ারাবাজার থানা ওসি দেব দুলাল ধর বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কোন স্থান যাতে পতিত না থাকে সেই চিন্তা থেকেই থানার পতিত জমিতে শাক-সবজির চাষ করার উদ্যোগ গ্রহণ করেন এএস আই নোমান ও শাজমা বেগম। তারা সুবিধামতো সময়ে চাষ করা সবজিগুলোর পরিচর্যা করে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বিভাগের খবর দেখুন