শিরোনাম
দোয়ারাবাজারে কমিউনিটি ক্লিনিকে চিকিৎসাসেবায় অনিয়মের অভিযোগ মুক্তিযোদ্ধাদের প্রতি রমজানের শুভেচ্ছা এর পাশাপাশি আহাদ চৌধুরীর প্যানেলকে জয়ী করার জন্য আহ্বান জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা মির্জা মোহাম্মদ মজিবর রহমান আওয়ামীলীগের এক ত্যাগী ও পরীক্ষিত নেতা ঢাকা উত্তর দারুস- সালাম থানার গিয়াস উদ্দিন কিশোরগঞ্জ -৩ আসনে নৌকার মাঝি হিসেবে ব্যারিস্টার কবিরকে দেখতে চায় এলাকার জনগন কিশোরগঞ্জ -৩ আসনে নৌকার মাঝি হিসেবে ব্যারিস্টার কবিরকে দখেতে চায় এলাকার জনগন দোয়ারাবাজারে (১৭)বছরের এক কিশোরীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার গাজীপুরে “মানবতায় উৎসর্গ” ফাউন্ডেশনের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন রমজান মাসে ১ টাকা লিটার দুধ বিক্রি করবেন জগন্নাথপুরে ওয়াইএমও ট্রাষ্টের উদ্যোগের শিক্ষার্থী মধ্যে গাইড বই বিতরণ জগন্নাথপুরে রাস্তার নির্মাণ কাজ সমাপ্তের দাবিতে মানববন্ধন
রবিবার, ২৬ মার্চ ২০২৩, ০৮:৫০ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

জুড়ীতে ১০ দোকানে চুরি, খোদ ব্যবসায়ীকে আটকের চেষ্টা ওসির: জনতার বাঁধা

হাবিবুর রহমান খান / ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২

জুড়ী প্রতিনিধিঃ

মৌলভীবাজার জেলার জুড়ীতে দুই রাতে ১০ দোকানে চুরির ঘটনা ঘটেছে। এতে উপজেলার ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
শুক্রবার (২১ অক্টোবর) গভীর রাতে উপজেলার পূর্বজুড়ী ইউনিয়নের নয়া বাজার, বড়ধামাই, পশ্চিম বড়ধামাই এলাকার ৫ টি দোকানে চুরি হয়েছে। এ চুরির ঘটনায় খোদ ব্যাবসায়ী কে আটকের চেষ্টা করার অভিযোগ উঠেছে ওসির বিরুদ্ধে।জুড়ীতে ১০ দোকানে চুরি, খোদ ব্যবসায়ীকে আটকের চেষ্টা ওসির: জনতার বাঁধা

স্থানীয় ব্যবসায়ী সূত্রে জানা যায়, গতরাতে উপজেলার
পূর্বজুড়ী ইউনিয়নের নয়া বাজার, বড়ধামাই, পশ্চিম বড়ধামাই এলাকার ৫ টি দোকানে চুরি হয়েছে। দোকান গুলো হলো হীরা ভেরাইটিজ স্টোর, আলিম ট্রেডার্স, ফখরুল ভেরাইটিজ স্টোর, ইনসাফ ভেরাইটিস স্টোর, কয়েস স্টোর সহ শাপলা কমিউনিটি সেন্টারে চুরির ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে জুড়ী থানার ওসি মোশাররফ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে রাজনৈতিক ফায়দা হাসিল ও আইনশৃঙ্খলার অবনতির জন্য এসব চুরি হচ্ছে বলে
উল্টো দোকানদারকে আটকের চেষ্টা করলে পরিস্থিতি অশান্ত হয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

ব্যবসায়ী হীরা দাস বলেন, আমার দোকানে চুরি হয়েছে। ওসি স্যার উল্টো আমি রাজনৈতিক ফায়দা হাসিল ও আইনশৃঙ্খলার অবনতির জন্য এসব করছি অভিযোগ এনে আমাকে আটক করে গাড়িতে নিয়ে তোলেন।

নয়াবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি কাজল আহমদ বলেন, আমাদের বাজারে চুরি হয়েছে আমরা সবাই মর্মাহত । ওসি সাহেব তদন্তে এসে বিশিষ্ট ব্যবসায়ী হীরা দাসকে ষড়যন্ত্রকারী উল্লেখ করে আটক করে নিয়ে যাচ্ছিলেন। পরে স্থানীয় চেয়ারম্যান সহ আমাদের সকলের হস্তক্ষেপে তিনি হীরা দাসকে ছেড়ে দেন। এছাড়া ওসি সাহেব স্থানীয় ব্যবসায়ীদের ব্যবহার করেছেন, অনেককে গালিগালাজ করেছেন, যা জুড়ী উপজেলার পুলিশের সর্বোচ্চ কর্মকর্তা হিসেবে তার মোটেও উচিত হয়নি।
এর আগে মঙ্গলবার বার ভোর রাতের দিকে উপজেলার ভবানীগন্জ বাজারের ৫ টি দোকানসহ মসজিদের একটি দানবাক্সে চুরি হয়।দোকানগুলো হলো মেসার্স বিসমিল্লাহ ভেরাইটিজ স্টৌর, লাভলী স্টৌর,শামীম ট্রাভেলস, সুভাষ মিষ্টি ঘর, এমএ নূর রড সিমেন্টের দোকান ও ভবানীগন্জ বাজার জামে মসজিদের দানবক্স।
এম এ নূর রড সিমেন্টের দোকানের স্বত্বাধিকারী ও ভবানীগন্জ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির আহবায়ক এম এ মহসিন মুহিন জানান,রাতে দোকানের তালা ভেঙ্গে চুরে ক্যাশের টাকা চুরি করে নিয়ে গেছে।টাকা ছাড়া আর কোন মালামাল নেয়নি। এ ধরনের চুরির ঘটনায় ব্যবসায়ীর আতঙ্কে আছেন।

স্থানীয় পূর্বজুড়ী ইউনিয়ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম রুয়েল বলেন,
চুরির বিষয়টিকে রাজনৈতিক আখ্যা দিয়ে ওসি দায় এড়াতে পারেন না। ভিডিও ফুটেজ থাকার পরও জুড়ী শহরে চুরির ঘটনায় এখনো পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। আর আজকে চুরির ঘটনায় ভিডিও ফুটেজ দেখার পরও তিনি এটাকে ব্যবসায়ীদের ষড়যন্ত্র দাবি করে তাদেরকে গ্রেফতার করে নিয়ে যাচ্ছিলেন। পরে আমার হস্তক্ষেপে তিনি ব্যবসায়ীকে ছেড়ে দেন এবং দুজন কর্মচারী ও চৌকিদারকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যান। চেয়ারম্যান বলেন, ওসি সাহেব সিভিল ড্রেসে চুরির ঘটনা তদন্তে এসে খোদ ব্যবসায়ীদেরকে আটক করার চেষ্টা করলে জনতার রুষানলে পড়েন। আমি না থাকলে অপ্রীতিকর কিছু একটা ঘটে যেতো।

জুড়ী থানার ওসি মোশাররফ হোসেন বলেন, চুরির ঘটনার খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আসলে এখানে তেমন কোন চুরির ঘটনা ঘটেনি। তবে তিনি তিন-চারটি দোকানের তালা ভাঙ্গার বিষয়টি নিশ্চিত করেছেন। ব্যবসায়ীকে উঠিয়ে আনার বিষয়ে বিষয়ে তিনি বলেন, ব্যাবসায়ী কে নয়, জিজ্ঞাসাবার জন্য দোকান কর্মচারী ও চৌকিদারকে থানায় আনা হয়েছে‌।
এ ব্যাপারে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোঃ জাকারিয়া বলেন, জুড়ীতে বেশ কিছু চুরির ঘটনার বিষয়টি আমরা তদন্ত করে দেখছি। তবে নয়াবাজারের চুরির ঘটনায় ব্যবসায়ী কে ওসি কতৃক উঠিয়ে আনার বিষয়টি খোঁজ নিবেন বলে জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বিভাগের খবর দেখুন