বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২’এর ফলাফল ঘোষণা।

Special Correspondent / ১৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২

বিশেষ প্রতিনিধি:-

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) প্রতিযোগিতামূলক আয়োজন ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২২’ এর ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে ৪টি ক্যাটাগরিতে ১০টি পুরস্কারের জন্য ১১জন সদস্য বিজয়ী হয়েছেন।

তারা হলেন;-
মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে: রাজীব নূর (সমকাল) ইতিহাসের ছেড়া পাতা ধারাবাহিক প্রতিবেদনের জন্য।

প্রিন্ট মিডিয়াঃ-
প্রথম:- আবু যর আনছার উদ্দীন আহাম্মদ (রাজীব আহাম্মদ) (সমকাল) কেমন আছেন প্রবাসী মা ও তাদের সন্তান ধারাবাহিক প্রতিবেদনের জন্য।

দ্বিতীয়:- মো: ইসমাইল আলী (দৈনিক শেয়ার বিজ) বিদ্যুৎ খাত নিয়ে ধারাবাহিক প্রতিবেদনের জন্য।

তৃতীয় (যুগ্মভাবে):- মোহাম্মদ জামিল খান (ডেইলি স্টার) ‘ইভ্যুলেশন অব সাইবার ক্রাইম’ এবং ওবায়দুল্লাহ রনি (সমকাল) ‘তরল গ্যাসে গরল হিসাব’ প্রতিবেদেনের জন্য।

অনলাইন মিডিয়া:-
প্রথমঃ- শাহ্ আলম খান (নিউজবাংলা২৪ডটকম) চিকন চালের জৌলুসেও কমেনি মোটা চালের ভোক্তা প্রতিবেদনের জন্য।

দ্বিতীয়ঃ- আবু মো. ফায়েজুল আরেফিন তানজীব (চ্যানেল আই-অনলাইন) যানজটে নাকাল রাজধানীর মানুষ ধারাবাহিক প্রতিবেদনের জন্য।

তৃতীয়ঃ- আবু সালেহ সায়াদাত (ঢাকা পোস্ট ডটকম) পুলিশ-কাউন্সিলরের ‘সৃজনশীল’ চাঁদাবাজি! প্রতিবেদনের জন্য।

ইলেক্ট্রনিক মিডিয়া:-
প্রথমঃ- মুকিমুল আহসান হিমেল (চ্যানেল ২৪) এনআইডির জিন্দা লাশ ধারাবাহিক প্রতিবেদনের জন্য।

দ্বিতীয়ঃ- মো: আদনান খান (নয়ন আদিত্য) (একাত্তর টিভি) ‘স্বাস্থ্য সেবায় সংক্রমণ’ বিষয়ক প্রতিবেদেনর জন্য।

তৃতীয়ঃ- মো: নূর হোসেন বিশ্বাস (নূর সিদ্দিকী) (মাছরাঙা টিভি) খেলা স্থগিতের পর পোশাক ক্রয় বিষয়ক প্রতিবেদনের জন্য।

জুরি বোর্ডের সদস্যদের কাছ থেকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে বোর্ডের চেয়ারম্যান ডিআরইউ’র সাবেক সভাপতি শাহজাহান সরদার ফলাফল ঘোষণা করেন।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এক বিবৃতিতে বিজয়ীদের অভিনন্দন জানান। তারা বলেন `দৈনিক বাংলা’র সহযোগিতায় ১ নভেম্বর, মঙ্গলবার বিকেল ৩:৩০টায় ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল,এমপি আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দৈনিক বাংলার প্রকাশক চৌধুরী নাফিজ সরাফাত।

এবার সাংবাদিক,সাংবাদিকতার শিক্ষক ও প্রশিক্ষকসহ মোট ১২জন জুরি বোর্ডের দায়িত্ব পালন করেছেন।

মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে জুরি বোর্ডের সদস্যরা হলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের চেয়ারপারসন অধ্যাপক জুনায়েদ আহমেদ হালিম,বার্তা ২৪ ডটকম এর সম্পাদক আলমগীর হোসেন ও অনুসন্ধানী সাংবাদিক জুলফিকার আলি মাণিক।

প্রিন্ট মিডিয়ার জুরি বোর্ডে ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. আবুল মনসুর আহম্মেদ,দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্লানিং এডিটর আসজাদুল কিবরিয়া।

অনলাইন ক্যাটাগরিতে ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস, সময় টিভির সম্পাদক (ওয়েব) মাহফুজুর রহমান ও মাছরাঙা টিভির বার্তা প্রধান রেজোয়ানুল হক রাজা।

ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে জুরি বোর্ডে ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন,ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া,গ্লোবাল ইনভেস্টিগেটিভ জার্নালিজম নেটওয়ার্কের বাংলা এডিটর মিরাজ আহমেদ চৌধুরী ও নিউজ২৪ এর প্রধান বার্তা সম্পাদক জনাব শাহনাজ মুন্নী।

জুরি বোর্ডের সদস্যরা রিপোর্ট এর প্রেক্ষিত, বিষয়ের নতুনত্ব ও গুরুত্ব,তথ্য ও সূত্রের ব্যবহার,ভাষা ও পরিবেশন ভঙ্গি,যুক্তি ও লেখার কাঠামো এবং নিজস্ব অনুসন্ধান এসব বিষয়গুলো মাথায় রেখে নম্বর প্রদান করেন। টেলিভিশনের জন্য ভিডিওর ব্যবহারও গুরুত্বে নেন তারা।

উল্লেখ্য যে,মুক্তিযুদ্ধ,প্রিন্ট,অনলাইন ও ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটগরিতে ১০টি পুরস্কারের জন্য ১ সেপ্টেম্বর ২০২১ থেকে ৩১ আগষ্ট ২০২২ এর মধ্যে প্রকাশিত/প্রচারিত প্রতিবেদন জমা নেওয়া হয়।

প্রতিটি ক্যাটাগরিতে প্রথম পুরস্কারের মূল্যমান ১ লাখ টাকা,২য় পুরস্কারের মূল্যমান ৭৫ হাজার টাকা এবং ৩য় পুরস্কারের মূল্যমান ৫০ হাজার টাকা। মহামান্য রাষ্ট্রপতির সৌজন্যে ‘মুক্তিযুদ্ধ’ বিষয়ক অ্যাওয়ার্ডের মূল্যমানও ১ লাখ টাকা। অর্থের সাথে প্রতিটি পুরস্কারে সম্মাননা সনদ ও ক্রেষ্ট দেওয়া হবে।

সিলেট নিউজ/জাতীয়/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বিভাগের খবর দেখুন