শিরোনাম
লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ৪র্থ বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন জাতীয় সাংবাদিক সংস্থার ২০২৪-২৫ কেন্দ্রীয় কমিটির অনুমোদন ও কর্মী সমাবেশ দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার নিশিতার মসলা ক্রয় করে পুরস্কার পেলেন জগন্নাথপুর থানার সৌভাগ্যবান কৃষক জগন্নাথপুরে মোবাইল কোর্টের অভিযানে জব্দ অবৈধ কারেন্ট,বের জাল পুড়িয়ে ধ্বংস কোটা সংস্কার আন্দোলনে প্রতিপক্ষের হামলায় ২৯৭ জন হাসপাতালে কাউন্সিলর নিপু আবারও কারাগারে কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়াদের গুলিতে দুই বাংলাদেশি নিহত সাংবাদিকের উপর হামলা, মিথ্যা মামলার প্রতিবাদে মিরপুরে মানববন্ধন ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে প্রতিনিয়ত চলছে দুর্নীতি
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

‘ধারাবাহিক উন্নয়ন,বিভেদ নয় বন্ধন’ শ্লোগানে কুলাউড়ায় মুক্ত দিবস উদযাপিত।

SATYAJIT DAS / ১৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

বিশেষ প্রতিনিধি:

মৌলভীবাজারের কুলাউড়ায় ০৬ ডিসেম্বর একটি ঐতিহাসিক ও চিরস্মরনীয় দিন। এই দিনে পাকাহানাদারদের পরাজিত করে কুলাউড়াকে মুক্ত ঘোষণা করেন স্থানীয় বীর বাঙ্গালীরা। ১৯৭১ সালের এই দিনে কুলাউড়া উপজেলার সর্বত্র স্বাধীন বাংলাদেশের লাল-সবুজ পতাকা স্বাধীন বাংলার নির্মল বাতাসের তালে উড়তে থাকে। পাক হানাদারবাহিনীকে হটিয়ে মুক্তিযোদ্ধারা শত্রুমুক্ত এলাকা হিসেবে কুলাউড়াকে ঘোষনা করেন।

কুলাউড়া মুক্ত দিবস উপলক্ষে আব্দুল লতিফ খাঁন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা,কেন্দ্রীয় আওয়ামিলীগের অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য, বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত স্কোয়াড্রন লীডার সাদরুল আহমেদ খান কুলাউড়া উপজেলার একটি পৌরসভা সহ সবকটি ইউনিয়নে ‘ধারাবাহিক উন্নয়ন,বিভেদ নয় বন্ধন ’ শ্লোগানে উন্মুক্ত বিজয় দৌড়,পতাকা উত্তোলন ও মুক্তিযুদ্ধে কুলাউড়া বিষয়ক লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল ৯টায় কুলাউড়ার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের নছিরগঞ্জ বাজারে এই কর্মসূচির উদ্ভোধন করা হয়।এসময় উপস্থিত ছিলেন আয়োজক সাদরুল আহমেদ খান,মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি ও রানার্স ক্লাবের এডমিন ইমন আহমেদ ও ডাঃ সঞ্জীব মীতৈ সহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই আয়োজন সম্পর্কে সাদরুল আহমেদ খান বলেন,কুলাউড়া মুক্ত দিবস স্মরণীয় করতে এবং তরুণ প্রজন্মের কাছে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ইতিহাস ও সঠিক তথ্য পৌঁছে দিতে এই আয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন