শিরোনাম
মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

দোয়ারাবাজার সদরে ড্রেন ও ডাস্টবিনের অভাবে দূর্ভোগ সাধারণ মানুষ

মুহাম্মদ মামুন মুন্সি / ২৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

দোয়ারাবাজার(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজার সদরে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি নিষ্কাশনের বাধাগ্রস্ত হচ্ছে ও ডাস্টবিন না থাকায় পানি চলাচলের নালায় ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে এতে একটু বৃষ্টি হলেই পানি জমে দুর্ভোগ পোহাতে হয় বাজারে আসা ক্রেতা-বিক্রেতা ও জনসাধারণকে। তারা বাজারটি সংস্কারের দাবি জানিয়েছেন।

সোমবার (১২ নভেম্বর) সরেজমিনে বাজারে গিয়ে দেখা যায়, দীর্ঘ দিন থেকে বাজারটির কোনো সংস্কার করা হয়নি। নেই ময়লা আবর্জনা রাখার প্রয়োজনীয় ডাস্টবিনের ব্যবস্থা।
ডাস্টবিন না থাকায় পানি চলাচলের নালায় ব্যবহার্য্য বজ্র ফেলা হয়,ফলে কৃষকরা তাদের পণ্য বাজারে বিক্রি করতে পারছে না। অপরদিকে
বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানিচলাচল করতে পারেনা। বাজারটি নিচু হওয়ায় সামান্য বৃষ্টিতে বাজারের অলিগলিতে পানি জমে কর্দমাক্ত হয়ে পরে। এতে ক্রেতা ও বিক্রেতাসহ নানা পেশাজীবী মানুষ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছে।

বাজারের ব্যবসায়ী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আব্দুল আওয়াল বলেন, বাজার পরিষ্কার- পরিচ্ছন্নতার অভাবে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। নেই নিত্যদিনের বজ্র ফেলার ডাস্টবিন ও প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থা। পানি চলাচলের রাস্তায় বজ্র ফেলায় বৃষ্টি হলেই বাজারে পানি জমে থাকে তা পচে গিয়ে দূর্গন্ধ ছড়ায়।

দোয়ারা সদর ইউপি চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হামিদ বলেন, ‘বাজারে ড্রেন আছে তবে প্রয়োজনের চেয়ে কম,তবে ডাস্টবিন নেই সত্য। বাজারটিতে পানি নিষ্কাশনের জন্য আরোও ড্রেন নির্মাণ করা ও ময়লা আবর্জনা ফেলার জন্য ডাস্টবিন প্রয়োজন। আমি বাজারের ব্যাবসায়ীদের সাথে আলোচনা করে আগামী মাসিক উপজেলা সমন্বয় সভায় উপজেলা চেয়ারম্যানের সাথে আলোচনা করব বাজারের ব্যবসায়ী ও জনসাধারনের সুবিধার্থে প্রয়োজনীয় ডাস্টবিনের ব্যবস্থা করার।
মুহাম্মদ মামুন মুন্সি
01889458207


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন