শিরোনাম
চা-বাগানের শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করলেন সাদরুল বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশি তানজিম আরাফার দিনে রোজা রাখার ফজিলত ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে শ্রীমঙ্গলে নিরাপদ সড়ক চাই এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় ১পথচারী নিহত হজ্ব ও কুরবানির রক্ত মাংস আল্লাহর কাছে পৌঁছে না পৌঁছে এখলাস ও তাকওয়া ——— খতিব মুফতী রুহুল আমীন জৈন্তাপুরে ইমন মায়ের চিকিৎসার জন্য ৬ লাখ টাকা পরিবারের নিকট হস্থান্তর জিমাউফা আইনি সহায়তা কেন্দ্রের পক্ষ থেকে ইভটিজিং প্রতিরোধ দিবস পালিত শ্রীমঙ্গলে ভূমি সপ্তাহ উপলক্ষে ১৪৭ জন গৃহ ও ভূমি প্রাপ্ত উপকারভোগীদের মাঝে খতিয়ান হস্তান্তর কারিতাস আলোকিত শিশু প্রকল্প কতৃর্ক শিশুদের অধিকার এবং বর্তমান প্রেক্ষাপট শীর্ষক শিশু কনফারেন্স অনুষ্ঠিত
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

দোয়ারাবাজার সদরে ড্রেন ও ডাস্টবিনের অভাবে দূর্ভোগ সাধারণ মানুষ

মুহাম্মদ মামুন মুন্সি / ৩১০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২

দোয়ারাবাজার(সুনামগঞ্জ)প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজার সদরে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি নিষ্কাশনের বাধাগ্রস্ত হচ্ছে ও ডাস্টবিন না থাকায় পানি চলাচলের নালায় ময়লা-আবর্জনা ফেলা হচ্ছে এতে একটু বৃষ্টি হলেই পানি জমে দুর্ভোগ পোহাতে হয় বাজারে আসা ক্রেতা-বিক্রেতা ও জনসাধারণকে। তারা বাজারটি সংস্কারের দাবি জানিয়েছেন।

সোমবার (১২ নভেম্বর) সরেজমিনে বাজারে গিয়ে দেখা যায়, দীর্ঘ দিন থেকে বাজারটির কোনো সংস্কার করা হয়নি। নেই ময়লা আবর্জনা রাখার প্রয়োজনীয় ডাস্টবিনের ব্যবস্থা।
ডাস্টবিন না থাকায় পানি চলাচলের নালায় ব্যবহার্য্য বজ্র ফেলা হয়,ফলে কৃষকরা তাদের পণ্য বাজারে বিক্রি করতে পারছে না। অপরদিকে
বাজারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানিচলাচল করতে পারেনা। বাজারটি নিচু হওয়ায় সামান্য বৃষ্টিতে বাজারের অলিগলিতে পানি জমে কর্দমাক্ত হয়ে পরে। এতে ক্রেতা ও বিক্রেতাসহ নানা পেশাজীবী মানুষ যাতায়াতে চরম দুর্ভোগ পোহাচ্ছে।

বাজারের ব্যবসায়ী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা আব্দুল আওয়াল বলেন, বাজার পরিষ্কার- পরিচ্ছন্নতার অভাবে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। নেই নিত্যদিনের বজ্র ফেলার ডাস্টবিন ও প্রয়োজনীয় ড্রেনেজ ব্যবস্থা। পানি চলাচলের রাস্তায় বজ্র ফেলায় বৃষ্টি হলেই বাজারে পানি জমে থাকে তা পচে গিয়ে দূর্গন্ধ ছড়ায়।

দোয়ারা সদর ইউপি চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হামিদ বলেন, ‘বাজারে ড্রেন আছে তবে প্রয়োজনের চেয়ে কম,তবে ডাস্টবিন নেই সত্য। বাজারটিতে পানি নিষ্কাশনের জন্য আরোও ড্রেন নির্মাণ করা ও ময়লা আবর্জনা ফেলার জন্য ডাস্টবিন প্রয়োজন। আমি বাজারের ব্যাবসায়ীদের সাথে আলোচনা করে আগামী মাসিক উপজেলা সমন্বয় সভায় উপজেলা চেয়ারম্যানের সাথে আলোচনা করব বাজারের ব্যবসায়ী ও জনসাধারনের সুবিধার্থে প্রয়োজনীয় ডাস্টবিনের ব্যবস্থা করার।
মুহাম্মদ মামুন মুন্সি
01889458207


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন