রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

পাথর কোয়ারী চালুর দাবী’তে জাফলংয়ে মানববন্ধন

Coder Boss / ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

জৈন্তাপুর (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা: সিলেটের জাফলং-শ্রীপুর,বিছনাকান্দি সহ সকল পাথর কোয়ারী চালুর দাবী’তে তামাবিল-জাফলং রাস্তার জৈন্তাপুর-গোয়াইনঘাট উপজেলার সীমান্তবর্তী তামাবিল নলজুরীতে পাথর শ্রমিক সহ সর্বস্থরের জনসাধারনের অংশ গ্রহনে ২ ঘন্টা ব্যাপী মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

গত ১৭ ডিসেম্বর শনিবার সকাল ১২টা থেকে বিকেল ২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়।
এসময় বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা করে সিলেটের বন্দ থাকা সকল পাথর কোয়ারী সচল করতে স্থানীয় প্রশাসন সহ সরকারের নিকট দাবী জানান।
সিলেটের জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার বেকার হয়ে পড়া হাজার হাজার শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের নির্মান শিল্পে পাথর ব্যবহার এবং অর্থনৈতিক উন্নয়নে বন্দ থাকা পাথর কোয়ারী থেকে পাথর উত্তোলন করার ব্যবস্থা করতে স্থানীয় সংসদ সদস্য সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র সহায়তা কামনা করা হয়। বক্তারা বলেন, পর্যটন শিল্পের বিকাশ ও পরিবেশ রক্ষায় জাফলং পাথর কোয়ারী’র ইসিএ বহিভূর্ত এলাকা থেকে শ্রমিকদের পাথর উত্তোলনের সুযোগ করে দেওয়া এখন সময়ের দাবী।


চলতি মাসে জাফলং-শ্রীপুর,বিছনাকান্দি সহ সকল বন্দ থাকা পাথর কোয়ারী সরকারী ভাবে ইজারা অথবা রাজস্ব আদায় করে শ্রমিকদের কাজের সুযোগ সৃষ্টি করতে হবে। মানববন্ধনে জাফলং-শ্রীপুর সহ সকল কোয়ারী থেকে পাথর উত্তোলনের ব্যবস্থা গ্রহন করার আহবান জানানো হয়েছে। গোয়াইনঘাট উপজেলার
পিয়াইন পাথর উত্তোলন ও শ্রমিক বহুমূখি সমবায় সমিতি লি: আয়োজিত এই মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হয়।
এতে সভাপতিত্ব করেন পিয়ান পাথর উত্তোলন শ্রমিক বহুমূখি সমবায় সমিতি লি:-এর সভাপতি আব্দুল মালিক।


এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন তামাবিল চুনা পাথর,পাথর ও কয়লা আমদানীকারক গ্রুপের সভাপতি এম লিয়াকত আলী, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: ফখরুল ইসলাম, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী, গোয়াইনঘাট উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম রাব্বানী সুমন, মধ্য জাফলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ লোকমান আহমদ শিকদার,পশ্চিম জাফলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: মামুন পারভেজ, ডউবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম নিজাম উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সাধারণ সম্পাদক সামছুল আলম, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলমগীর হোসেন,জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রাজা, জাফলং পাথর ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আনোয়ার হোসেন জুবের, ব্যবসায়ী ইমরান হোসেন সুমন, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, জৈন্তাপুর উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শওকত আলী,পিয়ান পাথর উত্তোলন শ্রমিক বহুমূখি সমবায় সমিতি লি:-এর সহ-সভাপতি লিলু মিয়া,জৈন্তাপুর কৃষকলীগ সভাপতি আব্দুল মান্নান।
মানববন্ধনে জৈন্তাপুর, শ্রীপুর, বিছনাকান্দি,জাফলং-
তামাবিল,নলজুরী,
আলু-বাগান সহ বিভিন্ন এলাকার শ্রমিক সংগঠন,ট্রাক চালক সমিতির নেতৃবৃন্দ সহ হাজার হাজার পাথর শ্রমিক এবং পাথর ব্যবসায়ী সহ কর্মহীন নানা শ্রমজীবি মানুষ মানববন্ধন ও অবস্থান কর্মসূচি’তে অংশ গ্রহন করেন।


এদিকে মানববন্ধন চলাকালে সিলেট-তামাবিল জাফলং মহা-সড়কের দুই পাশে শতাধিক ছোট বড় যানবাহন আটকরা পড়ে। এতে পথচারী সহ জনসাধারণ কে অনেকটা বিড়ম্বনার মধ্যে পড়তে হয়েছে। তবে জনগণের দূভোর্গর কথা বিবেচনা করে আয়োজন কারী সংগঠন এবং শ্রমিকগণ মানববন্ধন কর্মসূচির অনুষ্ঠান সংক্ষিপ্ত করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন