সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শ্রীমঙ্গলে আনন্দোৎসবে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত

ঝলক দত্ত / ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০২৩

ঝলক দত্ত,শ্রীমঙ্গল প্রতিনিধি:
বিপুল উৎসাহ-উদ্দীপনা ও আনন্দমুখর পরিবেশে শ্রীমঙ্গলে আনন্দোৎসবে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। হিন্দুদের প্রাণপুরুষ মহাবতার পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মতিথি উদযাপনকে ঘিরে সকাল থেকে শ্রীমঙ্গলজুড়ে ছিল উৎসবের আমেজ।শ্রীমঙ্গলে আনন্দোৎসবে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত
মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) শ্রীমঙ্গল সার্বজনীন শ্রীকৃষ্ণ জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শঙ্খ ও ঘন্টা বাজিয়ে একত্রিত হয়ে সকাল ১০টায় হবিগঞ্জ রোডস্থ শ্রীশ্রী জগন্নাথ দেবের আখড়া সম্মুখ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আখড়ার সামনে এসে সমাপ্ত হয়।
জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের সভাপতি শ্রী বিপুল পালের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল আচার্য্য ও রাজু দেব রিটন এর যৌথ সঞ্চালনায় বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এম.পি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শোভাযাত্রার অনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত,উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ডা. হরিপদ রায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেল এর সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি দ্বিজেন্দ্র লাল রায়, শ্রীমঙ্গর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন সরদার, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি স্বপন রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মৌলভীবাজার জেলা শাখার সহ সভাপতি অজয় কুমার দেব, উপজেলা আওয়ামীগের সাধারন সম্পাদক জগৎ জ্যোতি ধর শুভ্র, শ্রীশ্রী নির্মাই শিব বাড়ি ও দয়াময়ী কালীবাড়ির সাধারন সম্পাদক জহর তরফদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারন সম্পাদক শ্রীপদ দেব, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুমন রায়, সাধারন সম্পাদক বিশ্বনাথ চৌধুরী ছোটন, অবসরপ্রাপ্ত প্রফেসর নৃপেন্দ্র লাল দাশ, আশিদ্রোন আনন্দময়ী সংস্কৃত কলেজের অধ্যক্ষ বেনুধর ভট্টাচার্য, মুকুল বিকাশ দেবরায়, ডা. সত্যকাম চক্রবর্তী, সুনীল বৈদ্য শচী,
সুদীপ দাশ রিংকুসহ সনাতনী ভক্তবৃন্দ।
জন্মাষ্ঠমী উপলক্ষে শ্রীমঙ্গলে নেওয়া হয়েছে নানা কর্মসূচি। অনুষ্ঠানমালায় ছিল গীতাযজ্ঞ, জন্মাষ্টমীর মিছিল ও আনন্দ শোভাযাত্রা, কৃষ্ণপূজা, ধর্মীয় আলোচনা সভা, কীর্ত্তন, আরতি, প্রসাদ বিতরণ, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা, গীতিনৃত্য প্রভৃতি। এছাড়াও বিভিন্ন মন্দির ও ধর্মীয় সংগঠন অনুষ্ঠানমালার আয়োজন করে।
পরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়। প্রার্থনা পাঠ করেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক দ্বীপেন্দ্র ভট্টাচার্য। সমবেত প্রার্থনায় অংশগ্রহণ করেন হিন্দুধর্মাবলম্বী নারী-পুরুষরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন