শিরোনাম
জগন্নাথপুরে ডিবির অভিযানে ৭০ পিস ইয়াবাসহ গ্রেফতার-২ যুক্তরাজ্যের লন্ডন ওয়েষ্ট মিনিষ্টার ফরেন কমনওয়েলথ অফিসের সামনে ফাইট ফর রাইট ইন্টারন্যাশনাল কর্তৃক আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ করা হয় দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন হজ্জের গুরুত্ব ও ফজিলত সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন সাংবাদিক সুনির্মল সেনের ওপর হামলা, জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির নিন্দা আল্লাহর পরিচয় জানা মানুষের প্রধান দায়িত্ব চেয়ারম্যান পদপ্রার্থী আরিফুল ইসলাম জুয়েল’র নির্বাচনীয় গণসংযোগ পথসভা ও নির্বাচনীয় অফিস উদ্বোধন বিশ্বম্ভরপুরে চেয়ারম্যান প্রার্থী দিলীপ কুমার বর্মনের কর্মী সমর্থকদের উপর প্রতিপক্ষ প্রার্থীর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বড়লেখায় সাহিত্য সংস্কৃতি সাংবাদিকতা অতীত ঐতিহ্য ও চলমান প্রেক্ষাপট
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

কিশোরগঞ্জের তাড়াইলে জাতীয় যুব দিবস যথাযথ মর্যাদায় পালিত

Coder Boss / ৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩

আল-মামুন খান, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

“স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে কিশোরগঞ্জের তাড়াইলে জাতীয় যুব দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ০১ নভেম্বর/২৩ সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন, উপজেলা নির্বাহী অফিসার আল মামুন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নুরজাহান বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা সুলতানা, কৃষি কর্মকর্তা স্বপন কুমার সাহা, মৎস্য অফিসার অমিত পন্ডিত, মাধ্যমিক শিক্ষা অফিসার একে,এম,গোলাম কিবরিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস,এম আবু মোতালেব, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু জাহেদ ভুইঁয়া, ধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আফরোজ আলম ঝিনুক, তাড়াইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি সাইফ উদ্দিন কাজল (ইদ্রিস) সহ সাংবাদিকবৃন্দ।

যুব সংগঠন সমূহকে প্রাণ চঞ্চল ও গতিশীল করনে অত্র দপ্তর হতে সংগঠন ভিত্তিক অনুদান ও ঋণ প্রদান করা হয়। উক্ত দিবসে দুইজন যুব প্রশিক্ষণ প্রাপ্ত ব্যক্তিকে নগদ এক লক্ষ ষাট হাজার টাকার চেক প্রদান করা হয়। এদের মধ্যে দিগদাইড় গ্রামের মোঃ হানিফ মিয়া, সহিলাটি গ্রামের আবু বক্কর সিদ্দিক কেনু। এছাড়াও জানাযায়, অপ্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্স সমূহের আওতায় স্থানীয় চাহিদার ভিত্তিতে বিভিন্ন ট্রেডে বেকার যুবকদের ০৭(সাত) দিন থেকে ২১ (একুশ) দিন মেয়াদী প্রশিক্ষণ প্রদান করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন বলেন, উদ্দীপ্তকরণ প্রশিক্ষণ ক্ষুদ্র ঋণ এবং অন্যান্য প্রয়োজনীয় সহায়তার মাধ্যমে যুবদের কর্মসংস্থান আত্মকর্মস্থানে নিয়োজিত করা সহ দেশের উন্নয়নে প্রক্রিয়ার প্রতিটি স্তরে তাদের সম্পৃক্ত করা।

প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার নুরজাহান বেগম বলেন, দক্ষতা বৃদ্ধি মুলক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে যুবকদের কর্মসংস্থান কিংবা কর্মসংস্থানে নিয়োজিত করা, জাতীয় উন্নয়ন কর্মকাণ্ডে বেকার যুবকদের সম্পৃক্ত করা।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার আল মামুন বলেন, উৎপাদনশীল যুব সমাজকে সু-সংগঠিত, সুশৃংখল এবং উৎপাদন মুখী শক্তিতে রূপান্তর করা। তবেই দেশ উন্নয়নশীল দেশে পরিণত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন