শিরোনাম
তাহিরপুর উপজেলা নির্বাচনে নির্বাচনে আলোচিত প্রার্থী যারা চেয়ারম্যান প্রার্থী রনজিত চৌধুরী রাজনকে জরিমানা আদায় করা হয়েছে জগন্নাথপুরে ডিবির অভিযানে ৭০ পিস ইয়াবাসহ গ্রেফতার-২ যুক্তরাজ্যের লন্ডন ওয়েষ্ট মিনিষ্টার ফরেন কমনওয়েলথ অফিসের সামনে ফাইট ফর রাইট ইন্টারন্যাশনাল কর্তৃক আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ করা হয় দলিল লেখক সমিতির নির্বাচন সম্পন্ন হজ্জের গুরুত্ব ও ফজিলত সুবর্ণচরে গাভীর সিজারিয়ান অপারেশন সাংবাদিক সুনির্মল সেনের ওপর হামলা, জাতীয় গণমাধ্যম কমিশন সিলেট বিভাগীয় কমিটির নিন্দা আল্লাহর পরিচয় জানা মানুষের প্রধান দায়িত্ব চেয়ারম্যান পদপ্রার্থী আরিফুল ইসলাম জুয়েল’র নির্বাচনীয় গণসংযোগ পথসভা ও নির্বাচনীয় অফিস উদ্বোধন
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

ঘাটাইল পৌরসভার নামীয় জমি (২২১ শতক) ক্রয় সংক্রান্ত জালিয়াতির বিরুদ্ধে অভিযোগ ও মানববন্ধন

মশিউর রহমান / ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

মোঃ মশিউর রহমানঃ

টাংগাইল জেলার ঘাটাইল পৌরসভার নামীয় জমি ২২১ শতক বর্তমান মেয়র আব্দুল রশিদ শামীম কাউন্সিলর এবং হিসাবরক্ষণ কর্মকর্তা হেলাল কর্তৃক যোগসাজশে বেআইনিভাবে নিজেদের নামে দলিলকরনের বিরুদ্ধে পৌরসভার জমি পৌরসভার নামে ফিরিয়ে দেওয়ার দাবিতে ১১ নভেম্বর, ২০২৩ ইং শনিবার সকাল ১১ ঘটিকায় ঘাটাইল বাসস্ট্যান্ড চত্বরে মানববন্ধনের আয়োজন করা হয়েছে। এখানে সবাই যোগদান করে পৌরবাসীর স্বার্থে দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রতিবাদ করে ঐক্য গড়ে তুলেন ।
ঘাটাইল পৌরসভার সাবেক মেয়র শহীদুজ্জামান ঘাটাইল পৌরসভার নামীয় জমি ক্রয় সংক্রান্ত জালিয়াতির বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগ সূত্রে জানা যায়, তিনি (শহীদুজ্জামান) দায়িত্বে থাকাকালীন ২০২০ সালে পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার জন্য ঘাটাইল পৌরসভার অনুকূলে ঘাটাইল থানাধীন জামুরিয়া মৌজার ২২১ শতবা জায়গা বায়নাপত্র দলিল (রেজিস্ট্রিমূলে) করি। কিন্তু জমি সঙ্ক্রান্ত একটি মামলা থাকা অবস্থায় (যাহা বর্তমানে নিষ্পত্তি) কর্তৃপক্ষ দলিল করতে নিষেধ করেন। যে কারণে দলিল করা সম্ভব হয়নি। বর্তমানে জমির মূল্য তিনগুণ বৃদ্ধি পাওয়ায় জমির মালিকদের মিথ্যা চাপ প্রয়োগ করে অন্যত্র জমি বিক্রি করতে পারবে না বলে বর্তমান পৌর মেয়র, কাউন্সিলর ০৮নং ওয়ার্ড এবং পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তার যোগসাযোসে পৌরসভার কোন রকম রেজুলেশন বা সিদ্ধান্ত ব্যতীত ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে উক্ত জমি ০৮নং কাউন্সিলর শাহাদত হোসেন শামীম এর নামে গত ৩০ অক্টোবর, ২০২৩ইং সোমবার অফেরতযোগ্য পাওয়ার অফ এ্যাটর্নি দলিল করেন। বর্তমান মেয়র ও বিএনপি সমর্থিত কাউন্সিলর শাহাদত হোসেন শামীম এর নামে মেয়রের ছেলে ২১শে আগস্ট গ্রেনেড হামলায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হত্যার পরিকল্পনাকারী আব্দুস ছালাম পিন্টু মুক্তি পরিষদের ঘাটাইল উপজেলার আহ্বায়ক রফিকুল ইসলাম এর একাউন্ট থেকে টাকা উত্তোলন করে দলিল সম্পন্ন করেন। এই জমি ব্যক্তি মালিকানায় চলে গেলে পৌরবাসীর ভোগান্তির শেষ থাকবে না।পৌরসভার কাউন্সিলরগণ খাটাইল পৌরসভার (বায়নাপত্র মূলে) নামীর জমি ক্রয় সাত জামিয়াতির (পাওয়ার জ এ্যাটর্নি দলিল) বাতিল পূর্বক ঘাটাইল পৌরসভার নামে দলিল করণ প্রসঙ্গে অভিযোগ করেন। অভিযোগ সূত্রে জানা যায়, ঘাটাইল পৌরসভার গত পরিষদ ২০২০ সালে পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনার জন্য ঘাটাইল পৌরসভার অনুকূলে খাটাইল থানাধীন জী মৌজায় ২২১ শতক জায়গা বায়নাপত্র দলিল (রেজিস্ট্রিমূলে) করা হয়। কিন্তু জমি সঙ্ক্রান্ত একটি মামলা থাকা অবস্থায় (যাহা বর্তমানে নিষ্পত্তি) কর্তৃপক্ষ দলিল করতে নিষেধ করেন। যে কারণে দলিল করা হয়নি। বর্তমানে জমির মূল্য তিনগুণ বৃদ্ধি পাওয়ায় জমির মালিকদের মিথ্যা চাপ প্রয়ো করে অন্যত্র জমি বিক্রি করতে পারবে না বলে বর্তমান পৌর কাউন্সিলর ৮নং ওয়ার্ড এবং পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তার যোগসাযোসে পৌরসভার কোন রকম রেজুলেশন ব্যাতিত ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে উক্ত জমি ৩৮নং কাউন্সিলর শাহাদত হোসেন শামীম এ নামে গত ৩০/১০/২০২৩ইং (দলিল নং- ৯৩৯১) অফেরতযোগ্য পাওয়ার অফ এ্যাটর্নি দ= করেন। যাহা পৌরসভার স্বার্থ পরিপন্থ। আমরা নিম্নস্বাক্ষরকারীগণ অপ্রত্যাহারযোগ্য পাওয়ার জন এ্যাটর্নি বাতিল পূর্বক পৌরসভা কর্তৃক রেজিস্ট্রিকৃত বায়নাপত্র দলিল নং- ৩৮৭৯ দলিলমূলে পৌরসভার নামে রেজিস্ট্রি করার জন্য জেলা প্রশাসক বরাবর অনুমতি প্রার্থনা করে এবং এর সঙ্গে পৌর বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন