শিরোনাম
চা-বাগানের শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করলেন সাদরুল বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশি তানজিম আরাফার দিনে রোজা রাখার ফজিলত ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে শ্রীমঙ্গলে নিরাপদ সড়ক চাই এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় ১পথচারী নিহত হজ্ব ও কুরবানির রক্ত মাংস আল্লাহর কাছে পৌঁছে না পৌঁছে এখলাস ও তাকওয়া ——— খতিব মুফতী রুহুল আমীন জৈন্তাপুরে ইমন মায়ের চিকিৎসার জন্য ৬ লাখ টাকা পরিবারের নিকট হস্থান্তর জিমাউফা আইনি সহায়তা কেন্দ্রের পক্ষ থেকে ইভটিজিং প্রতিরোধ দিবস পালিত শ্রীমঙ্গলে ভূমি সপ্তাহ উপলক্ষে ১৪৭ জন গৃহ ও ভূমি প্রাপ্ত উপকারভোগীদের মাঝে খতিয়ান হস্তান্তর কারিতাস আলোকিত শিশু প্রকল্প কতৃর্ক শিশুদের অধিকার এবং বর্তমান প্রেক্ষাপট শীর্ষক শিশু কনফারেন্স অনুষ্ঠিত
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

বিভাগীয় প্রেসক্লাব’র নাম বেআইনি ভাবে ব্যবহার না করার জন্য বিভিন্ন দপ্তরে আবেদন 

Coder Boss / ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৪

নিজস্ব সংবাদদাতা :গত ৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর নাম অন্যায় ও বেআইনি ভাবে ব্যবহার না করার জন্য গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন করেন সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর নেতৃবৃন্দ।

সুত্রে জানা যায়, গত ২০১৯ সালে সিলেট বিভাগের চার জেলার সাংবাদিকদের নিয়ে খায়রুল আলম সুমন সভাপতি ও মো: সুয়েজ হোসেনকে সাধারণ সম্পাদক করে সিলেট বিভাগীয় প্রেসক্লাব প্রতিষ্ঠা করা হয়। ২০২২ সালের অক্টোবর মাসে ত্রি-বার্ষিক নির্বাচনের মাধ্যমে সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর কার্যক্রম অব্যাহত রয়েছে। এর ধারাবাহিকতায় সিলেট বিভাগীয় প্রেসক্লাবে সদস্য হওয়ার জন্য সাংবাদিকরা সদস্য ফরম সংগ্রহ করে ক্লাবে সদস্য হয়ওার জন্য আবেদন করেন। যাচাই বাঁচাই করে সদস্য করা হয় সাংবাদিকদের এই সংগঠনে।

 

 

কিন্তু গত ৬/৭ মাস পূর্বে কিছু অসাধু, দুষ্ট ও কুচক্রী মহলের সদস্য আবেদন করিলে সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর যাচাই বাঁচাই কমিটি তাদের ব্যপারে বিভিন্ন প্রতারণার মামলা রয়েছে। এমনকি তাদের ক্লাবে সদস্য করা হলে এরা নানা ধরনের অন্যায় ও অনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করবে, বিদায় বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী তাদেরকে নাকচ করায় তারা বিভিন্ন প্রকার ষড়যন্ত্র শুরু করে। এমনকি সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর কিছু সদস্যদের বিভিন্ন ধরনের লোব লালসা দেখিয়ে তারা বিভাগীয় প্রেসক্লাব এর নাম ব্যবহার করে নতুন একটি সংগঠন করার জন্য মরিয়া হয়ে ওঠেছে বলে প্রেসক্লাব কতৃপক্ষরা জানান।

 

 

এব্যপারে সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর প্রতিষ্ঠাতা ও নির্বাচিত সভাপতি খায়রুল আলম সুমন এর নিকট জানতে চাইলে তিনি জানান, দীর্ঘ দিন যাবত সুনামের সাথে কাজ করে যাচ্ছে সিলেট বিভাগীয় প্রেসক্লাব। চার জেলার সাংবাদিকদের নিয়ে এক সাথে কাজ করার লক্ষে আমাদের এই বিভাগীয় প্রেসক্লাব এর পথ চলা। কিন্তু আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরেছি আমাদের বিভাগীয় প্রেসক্লাব এর নাম ব্যবহার করে অন্যায় ও বেআইনি ভাবে কেবা করা আরেকটি ক্লাব করতে যাচ্ছেন। যাতে আমাদের বিভাগীয় প্রেসক্লাব এর নাম ও লোগো কেউ ব্যবহার করতে না পারেন সেজন্য আমরা সিলেট বিভাগীয় কমিশনার, ডিআইজি সিলেট রেঞ্জ, জেলা প্রশাসক সিলেট ও এসএমপি’র পুলিশ কমিশনার বরাবর আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন করেছি। এছাড়া মাননীয় আদালতেও আমরা কুচক্রী মহলের বিরুদ্ধে একটি রিট আবেদন করেছি, মামলা প্রক্রিয়াধীন আছে। আমরা আশাবাদী প্রশাসনের সহযোগিতায় আমাদের সিলেট বিভাগীয় প্রেসক্লাব এর সুনাম কুচক্রী মহলের হাত থেকে রক্ষা পাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  

বিভাগের খবর দেখুন