শিরোনাম
ছাতক শহরে আনারস প্রতীকের বিশাল মিছিল বড়লেখায় সরকার বিরোধী ক্যাডার কাজী এনামুল হকের দৌরাত্ম ছাতকে আইডিয়াল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে খাবার পানি ও সাল্যাইন বিতরণ মৌলভীবাজারে প্রিজাইডিং অফিসার সহ দুইজন গ্রেফতার চেয়ারম্যান নির্বাচিত হয়েই কামাল খসরুর বাসভবনে লিয়াকত আলী বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন, তাহিরপুর উপজেলা নির্বাচনে  আলোচিত প্রার্থী মো:আফতাব উদ্দিন জৈন্তাপুরে উৎসব মূখর পরিবেশে শান্তিপূর্ণ  ভাবে ভোট গ্রহন সম্পন্ন- বিজয়ী হলেন যারা ছাতকে সহিংসতা মুক্ত উপজেলা নির্বাচনের দাবিতে যুব ফোরামের মানববন্ধন দোয়ারাবাজারে গাঁজা ও ইয়াবাসহ তিনজন আটক শাহপরান সমাজ কল্যাণ সংস্থার কৃতি শিক্ষার্থী সংবর্ধনা
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

মৌলভীবাজারে পুলিশ কনস্টেবল পদে ৪৮ জনের মধ্যে নারী ৭জন নির্বাচিত

SATYAJIT DAS / ৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

বিশেষ প্রতিনিধি:

বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে মৌলভীবাজার জেলার ৪৮ জন প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচিতদের মধ্যে পুরুষ ৪১ জন এবং নারী ৭ জন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে মৌলভীবাজার পুলিশ লাইন্স ড্রিল শেডে প্রাথমিকভাবে নির্বাচিত ৪৮ জনের নাম ঘোষণা করেন নিয়োগ বোর্ডের সভাপতি এবং মৌলভীবাজার জেলার পুলিশ সুপার জনাব মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) মহোদয়।

নির্বাচিত ৪৮ জনের মধ্যে পুলিশ পোষ্য কোটায় ১ ,
মুক্তিযোদ্ধা কোটায় ৪,উপজাতি কোটায় ২,নারী সাধারণ কোটা ৫ জন এবং পুরুষ সাধারণ কোটা ৩৬ জন। এছাড়া ০৭ জনকে অপেক্ষমান হিসেবে রাখা হয়েছে।

মৌলভীবাজার জেলার মাননীয় পুলিশ সুপার মোঃ মনজুর রহমান বিপিএম,পিপিএম (বার) মহোদয় ফলাফল ঘোষণা করতে গিয়ে বলেন,
“আমরা শতভাগ স্বচ্ছ,নিরপেক্ষ ও মেধার ভিত্তিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছি। শুধু সরকারি ফি ১২০ টাকা ছাড়া আর কোন টাকা পয়সা কাউকে কোথাও খরচ করতে হয়নি।”

তিনি আরও বলেন,আমি বিশ্বাস করি যারা পুলিশের কনস্টেবল পদে নির্বাচিত হবে তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট যুগের স্মার্ট পুলিশ হিসেবে জনগণের কল্যাণে কাজ করবে।”

মৌলভীবাজার জেলা থেকে অনলাইনে মোট ১৭২২ জন প্রার্থী কনস্টেবল পদে আবেদন করেন। তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই-বাছাই শেষে ৩৭০ জন প্রার্থী গত ২৮ মার্চ ২০২৪ তারিখ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৭৯ জন প্রার্থী আজ (৪ এপ্রিল) মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে।

অনলাইনে আবেদনকারী ১৭২২ জনের মধ্যে গত ০৮ মার্চ নিয়োগ প্রক্রিয়ার প্রথম ধাপে ১৩৮২ জন প্রার্থী শারীরিক মাপ ও কাগজপত্র যাচাইয়ের দিন উপস্থিত হন। সেখান থেকে প্রাথমিক বাছাইয়ের দ্বিতীয় ধাপে Physical Endurance Test (PET)- এর ২০০ মিটার দৌড়, পুশ-আপ, লং জাম্প, হাই জাম্প পরীক্ষার জন্য ৭১৮ জনকে বাছাই করা হয়। এরপর গত ১০ মার্চ Physical Endurance Test (PET)- শেষে ৫২৫ জনকে বাছাই করা হয়।

তৃতীয় ধাপে গত ১১ মার্চ ১৬০০ মিটার দৌড়, ড্র‍্যাগিং এবং রোপ ক্লাইমিং পরীক্ষা গ্রহণ শেষে লিখিত পরীক্ষার জন্য ৩৭২ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়।

ফলাফল ঘোষণার সময় আরও উপস্থিত ছিলেন;
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব সুদর্শন কুমার রায় (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত),অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) জনাব আবু সাঈদ,সুনামগঞ্জ,অতিরিক্ত পুলিশ সুপার জনাব হাসিবুল ইসলাম,হবিগঞ্জ;অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জনাব মোহসিন,অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) জনাব মোহাম্মদ সারোআর আলমসহ নিয়োগ প্রক্রিয়ার বিভিন্নে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা ও কর্মচারীগণ।

সিলেট নিউজ২৪/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

বিভাগের খবর দেখুন